shono
Advertisement

উত্তরপ্রদেশ ভোটের মধ্যেই জামিন পেয়ে গেলেন লখিমপুর কাণ্ডে অভিযুক্ত কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে

চার মাস পর জেল থেকে ছাড়া পাচ্ছেন আশিস মিশ্র।
Posted: 01:46 PM Feb 10, 2022Updated: 02:20 PM Feb 10, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশ ভোটের মধ্যেই স্বস্তি। লখিমপুর খেরি (Lakhimpur Kheri) কাণ্ডে জামিন পেয়ে গেলেন কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিস মিশ্র (Ashish Mishra)। চার মাস বাদে জেল থেকে মুক্তি পাচ্ছেন তিনি। এলাহাবাদ হাই কোর্টের লখনউ বেঞ্চ তাঁর জামিন মঞ্জুর করেছে।

Advertisement

প্রসঙ্গত, গত ৩ অক্টোবর লখিমপুর খেরিতে কৃষকদের বিক্ষোভ চলাকালীন আশিস মিশ্রর গাড়ির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হয় চার কৃষকের।মুহূর্তের মধ্যে রণক্ষেত্র হয়ে ওঠে এলাকা। পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখান প্রতিবাদীরা। চলে গণপিটুনিও। সেই হিংসাত্মক পরিস্থিতির মাঝে পড়ে প্রাণ হারান আরও ৪ জন। এই ঘটনার মূল অভিযুক্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনির (Ajay Mishra) ছেলে আশিস মিশ্র মনু। ওই মামলায় পুলিশের দেওয়া চার্জশিটেও মূল অভিযুক্ত হিসাবে উঠে আসেন আশিস।

[আরও পড়ুন: কর্ণাটকের হিজাব কাণ্ডে উলটো সুর! প্রতিবাদী মুসকানের পাশে আরএসএসের মুসলিম শাখা]

গত ৯ অক্টোবর মূল অভিযুক্ত আশিস মিশ্রকে গ্রেপ্তার করা হয়। তারপর থেকে জেলেই ছিলেন তিনি। প্রায় চারমাস বাদে বৃহস্পতিবার এলাহাবাদ হাই কোর্টের লখনউ বেঞ্চ তাঁর জামিন মঞ্জুর করেছে। ফলে চারমাস বাদে জেল থেকে বেরোতে পারবেন আশিস। উত্তরপ্রদেশে করতে পারবেন ভোটের প্রচারও। আশিসের এই জামিনের প্রভাব যে উত্তরপ্রদেশের ভোটে পড়বে, সেটা বলাই যায়।

[আরও পড়ুন: তেলেঙ্গানার গঠন নিয়ে ‘বিতর্কিত মন্তব্যের’ অভিযোগ, মোদির বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিস পেশ]

প্রসঙ্গত, লখিমপুরের কৃষক হত্যায় আশিস মূল অভিযুক্ত হওয়া সত্ত্বেও বিজেপি এখনও তাঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করেনি। এমনকী তাঁর বাবা অজয় মিশ্র টেনিকে কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে বরখাস্তও করা হয়নি। বলা ভাল, গোটা ঘটনায় আশিস এবং অজয়ের পাশেই ছিল দল। যদিও গতকালই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) দাবি করেছিলেন, এই ঘটনার স্বচ্ছ তদন্ত করা হচ্ছে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement