shono
Advertisement
Lakshmi Puja 2024

বাড়িতে দেবী লক্ষ্মীর কৃপা চান? তাহলে দুয়ারে এই জিনিসগুলি রাখতে ভুলবেন না

সুখ ও সমৃদ্ধিতে ভরে উঠুক আপনার সংসার।
Published By: Suparna MajumderPosted: 04:59 PM Oct 15, 2024Updated: 07:48 PM Oct 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংসারে সুখসমৃদ্ধি থাক। হোক দেবী লক্ষ্মীর কৃপা। এমন কামনা সবারই থাকে। কিন্তু দেবী নারায়ণী তো চঞ্চলা! তাঁকে তুষ্ট করা সহজ কাজ নয়। এর জন্য পূজা-অর্চনা তো করবেনই পাশাপাশি গেরস্থালির খেয়ালও সঠিকভাবে রাখতে হবে। তবে সংসারে শ্রীবৃদ্ধির সম্ভাবনা বাড়বে। এমনটাই মনে করেন বাস্তু বিশেষজ্ঞরা। এক্ষেত্রে বাড়ির প্রবেশদ্বার অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেই পথেই তো দেবী প্রবেশ করবেন! তাই সংসারে সুখ, শান্তি ও সমৃদ্ধি চাইলে মেনে চলুন এই টিপসগুলো।

Advertisement

মনে রাখবেন, আপনার সুখশান্তির চাবিকাঠি বাড়ির প্রবেশপথ। বাস্তুতন্ত্র বিশেষজ্ঞরা বলছেন, বাড়িতে ঢোকার মূল দরজাটি অন্যান্য দরজাগুলির তুলনায় অনেক বড় হলে ভালো হয়। খুব সহজেই আলো-বাতাস প্রবেশ করবে বাড়িতে। পজিটিভ এনার্জির সঞ্চার হবে সংসারে। তার ফলে সুখসমৃদ্ধিতে ভরে উঠবে আপনার সংসার।

সংসারে সুখশান্তি চাইলে বাড়ির মূল প্রবেশপথের দু'ধারে দু'টি কাঁচের ফুলদানি সাজিয়ে রাখুন। বাস্তুশাস্ত্র অনুযায়ী, জল ভরতি ওই ফুলদানিতে সাজিয়ে রাখতে হবে ফুলও। ঘরের ভিতর ঢোকার মুখে সাজিয়ে রাখা ফুলদানিই হয়ে উঠবে আপনার সুখসমৃদ্ধির চাবিকাঠি। এমন বাড়িতে যাঁরা বসবাস করেন তাঁদের স্বাস্থ্যও নাকি ভালো থাকে।

লক্ষ্মী ধনসম্পদের দেবী। বাঙালি বাড়িতে প্রায় প্রতি মাসেই লক্ষ্মীপুজো লেগেই থাকে। বুধবার আবার কোজাগরী লক্ষ্মীপুজো(Lakshmi Puja 2024)। তবে সংসারে সুখসমৃদ্ধি বজায় রাখার জন্য লক্ষ্মীপুজো যথেষ্ট নয়। তার পাশাপাশি মূল প্রবেশপথে মা লক্ষ্মীর পা আঁকা থাকা বাঞ্ছনীয়। আর রোজ রোজ আঁকতে সমস্যা হলে বাজার থেকে কিনে এনে মা লক্ষ্মীর পদযুগলের স্টিকার লাগান। বাড়ি থেকে বেরনো কিংবা ঢোকার সময় ওই পায়ের দিকে তাকাতে যেন ভুলবেন না।

আপনার পরিজনেরা কি রোজ রোজ অসুস্থ হয়ে পড়েন? সেই সমস্যা মেটাতে আপনাকে বাড়ির সামনে আঁকতে হবে স্বস্তিক চিহ্ন। তাহলেই দেখবেন সৌভাগ্য এবং শ্রীবৃদ্ধি যেমন হবে তেমনই আবার শারীরিক অসুস্থতাও দূর হবে অনায়াসেই।

বাড়ির প্রবেশপথে লাগান আমপল্লব কিংবা অশোক গাছের পাতা। তাতেই দেখবেন আপনার সংসার ভরে উঠবে সুখসমৃদ্ধিতে। তবে খেয়াল রাখবেন, ওই পাতা যেন শুকিয়ে না যায়। সাবধান, তাতে কিন্তু হিতে বিপরীত হতে পারে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সংসারে সুখশান্তি চাইলে বাড়ির মূল প্রবেশপথের দু'ধারে দু'টি কাঁচের ফুলদানি সাজিয়ে রাখুন।
  • আপনার পরিজনেরা কি রোজ রোজ অসুস্থ হয়ে পড়েন? সেই সমস্যা মেটাতে আপনাকে বাড়ির সামনে আঁকতে হবে স্বস্তিক চিহ্ন।
Advertisement