shono
Advertisement

‘এখনও সাক্ষাৎকার দিচ্ছেন’, বিচারপতি গঙ্গোপাধ্যায়কে নিয়ে সুপ্রিম কোর্টে নালিশ অভিষেকের আইনজীবীর

তাঁর এজলাস থেকে মামলা অন্যত্র সরে যাওয়ার পরও তিনটি সাক্ষাৎকার দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্য়ায়, জানান অভিষেক মনু সিংভি।
Posted: 02:05 PM Feb 09, 2024Updated: 04:58 PM Feb 09, 2024

সোমনাথ রায়, নয়াদিল্লি: বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে নিয়ে ফের সুপ্রিম কোর্টে নালিশ জানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee)আইনজীবী অভিষেক মনু সিংভি। কলকাতা হাই কোর্টের দুই বিচারপতির মধ্যে বেনজির অন্তর্দ্বন্দ্ব নিয়ে সুপ্রিম কোর্টে (Supreme Court) যে মামলা চলছিল, শুক্রবার তার শুনানি শুরু হয়। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মামলাও এরই সঙ্গে যুক্ত করার কথা জানান প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়। তাতেই সওয়াল-জবাব করতে গিয়ে অভিষেক মনু সিংভি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ জানান। আগামী ১৯ তারিখ বিশেষ বেঞ্চে এই মামলার শুনানি। 

Advertisement

এদিন বর্ষীয়ান আইনজীবী অভিষেক মনু সিংভি সওয়াল করেন যে উদ্দেশ্যপ্রণোদিতভাবে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Ganguly) এবং বিচারপতি অমৃতা সিনহা আক্রমণ করছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। তাঁদের ‘অযাচিত’ পর্যবেক্ষণে সামাজিক মাধ্যমে অভিষেকের মানহানি হচ্ছে। এই অভিযোগ এবং নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলা অন্য বেঞ্চে স্থানান্তরের আবেদন জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ও বিচারপতি সৌমেন সেনের মধ্যে মতানৈক্যের জেরে সম্প্রতি ঘটে যাওয়া নজিরবিহীন, অবাঞ্ছিত ঘটনায় স্বতঃপ্রণোদিত মামলা শুরু হয়েছে সুপ্রিম কোর্টে। সেই মামলার সঙ্গেই অভিষেকের আবেদন যুক্ত করার কথা বলেন প্রধান বিচারপতি।

[আরও পড়ুন: কিশোর পড়ুয়ার সঙ্গে দিনের পর দিন সঙ্গম শিক্ষিকার, জেরায় কবুল করলেন বিবাহিতা তরুণী

সেই মামলায় শুক্রবার প্রধান বিচারপতির বেঞ্চে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আইনজীবী অভিষেক মনু সিংভি নালিশ জানান বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে। তিনি জানান, সংবাদমাধ্যমে পাঁচ পাঁচবার সাক্ষাৎকার দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তা শুনে প্রধান বিচারপতি জানতে চান, তাঁর বেঞ্চ থেকে মামলা অন্য বেঞ্চে সরানোর নির্দেশ দেওয়া হয়েছে তো, তার পরও কী সমস্যা? জবাবে অভিষেক মনু সিংভি বলেন, তার পরেও বিচারপতি গঙ্গোপাধ্যায় তিনটি সাক্ষাৎকার দিয়েছেন। আগামী ১৯ তারিখ বিশেষ বেঞ্চে এই মামলার শুনানি। 

[আরও পড়ুন: লোকসভা নির্বাচনে বাংলায় শেষ হাসি হাসবে তৃণমূলই! দাবি সমীক্ষার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement