shono
Advertisement

‘দেশভাগ ঐতিহাসিক ভুল, এর জন্য কারা দায়ী তাও জানি,’ মন্তব্য ওয়েইসির

দেশভাগ হওয়া উচিত ছিল না, বললেন ওয়েইসি।
Posted: 09:16 PM Oct 16, 2023Updated: 09:32 PM Oct 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “দুর্ভাগ্যবশত দেশভাগ হয়েছে। যা একটি ঐতিহাসিক ভুল।” সোমবার এক সাংবাদিক সম্মেলনে এইভাবেই দেশভাগ প্রসঙ্গে নিজের মতামত জানালেন এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি। জানালেন প্রকৃতপক্ষে কারা এই বিভাজনের জন্য দায়ী।

Advertisement

এদিন হায়দরাবাদের সাংসদ ওয়েইসি (Asaduddin Owaisi) সাংবাদিকদের মুখোমুখি হন। যেখানে তাঁকে দেশভাগ নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “ঐতিহাসকভাবে এটা একটাই দেশ, কিন্তু দুর্ভাগ্যবশত বিভাজন হয়েছে। যা ঠিক হয়নি। এটা একটা ঐতিহাসিক ভুল। এটুকুই আমি বলতে পারি। যদি আপনারা এই বিষয়ে বিতর্কসভা করেন, তবে আমি বলতে পারি বিভাজনের জন্য কে দায়ী। কিন্তু এক কথায় এই ঐতিহাসিক ভুলের ব্যাখ্যা কর‍তে পারব না।”

[আরও পড়ুন: থানার ভিতরেই ঝুলন্ত দেহ! পুলিশকর্মীর মৃত্যু ঘিরে চাঞ্চল্য কেরলে]

ওয়েইসি স্বাধীনতা সংগ্রামী ও ভারতের (India) প্রথম শিক্ষামন্ত্রী মৌলানা আবুল কালাম আজাদের ‘ইন্ডিয়া উইনস ফ্রিডম’ (India wins Freedom) বইটি পড়ার পরামর্শ দেন। এইসঙ্গে বলেন, “দেশভাগ একটা ভুল সিদ্ধান্ত ছিল। এর জন্য সেই সময়কার সমস্ত নেতা-মন্ত্রীরাই দায়ী। যদি আপনারা এই বইটি পড়েন তাহলে জানতে পারবেন আজাদ সমস্ত কংগ্রেস নেতাদের অনুরোধ করেছিলেন, দেশ যেন ভাগ না করা হয়।” ওয়েইসি দাবি করেন, সেই সময়কার ইসলামিক শিক্ষাবিদেরাও দেশ বিভাজনের নীতির বিরোধিতা করেছিলেন।

[আরও পড়ুন: মোদির কাছে মণিপুরের চেয়ে ইজরায়েলের পরিস্থিতি বেশি গুরুত্বপূর্ণ! বিঁধলেন রাহুল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement