shono
Advertisement
Kolkata Metro

জন্মাষ্টমীতে চলবে কম মেট্রো, সময়সূচিতে রয়েছে কোনও বদল?

দুটি মেট্রোর ব্যবধানের ক্ষেত্রে সময়সূচিতে কোনও পরিবর্তন নেই।
Published By: Sayani SenPosted: 01:52 PM Aug 23, 2024Updated: 02:00 PM Aug 23, 2024

নব্যেন্দু হাজরা: আগামী সোমবার জন্মাষ্টমী। আর সেই উপলক্ষে সেদিন চলবে কম মেট্রো। যদিও দুটি মেট্রোর ব্যবধানের ক্ষেত্রে সময়সূচিতে কোনও পরিবর্তন নেই। প্রতিটি রুটে প্রথম এবং শেষ মেট্রোও চলবে নির্দিষ্ট সময়ে।

Advertisement

কলকাতা মেট্রো রেল সূত্রে খবর, কবি সুভাষ থেকে দমদম এবং দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত আপ ও ডাউন শাখায় প্রতিদিন মোট ২৮৮টি মেট্রো চলে। তবে সোমবার ওই শাখায় ২৩৪টি মেট্রো চলবে। শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ পর্যন্ত আপ এবং ডাউন শাখায় মোট ১০৬টি মেট্রো চলে। তবে ওইদিন ৯০টি মেট্রো চলবে। এদিকে, হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত আপ ও ডাউন শাখায় প্রতিদিন মোট ১৩০টি মেট্রো চলে। জন্মাষ্টমীতে ওই শাখায় মোট ১২২টি মেট্রো চলবে।

[আরও পড়ুন: সেমিনার রুমের ছিটকিনি ভাঙা, বাইরে পাহারার ব্যবস্থা করে নারকীয় হত্যাকাণ্ড সঞ্জয়ের?]

যদিও প্রথম এবং শেষ মেট্রোর সময়সূচি অপরিবর্তিত। ওইদিন দমদম থেকে কবি সুভাষ, কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর শাখায় সকাল ৬টা ৫০ মিনিটে চলবে প্রথম মেট্রো। দমদম থেকে দক্ষিণেশ্বর মেট্রো পরিষেবা শুরু হবে সকাল ৬টা ৫৫ মিনিটে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো পরিষেবা অন্যান্য দিনের মতো সকাল ৭টায় শুরু হবে। শেষ মেট্রো পরিষেবার ক্ষেত্রেও সময়সূচিতে কোনও পরিবর্তন নেই। অন্যান্যদিনের মতো দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ শাখায় রাত ৯টা ২৮ মিনিট, কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরে রাত সাড়ে ৯টায় পাওয়া যাবে শেষ পরিষেবা।

দমদম থেকে কবি সুভাষ শাখায় ৯টা ৪০ মিনিটে ছাড়বে শেষ মেট্রো। শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর ফাইভ শাখায় সকাল ৬টা ৫৫ মিনিটে শুরু হবে প্রথম মেট্রো পরিষেবা। এই শাখায় শেখ মেট্রো পাওয়া যাবে রাত ৯টা ৩৫ মিনিটে। এবং সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ পর্যন্ত সকাল ৭টা ৫ মিনিট থেকে মেট্রো পাওয়া যাবে। রাত ৯টা ৪০ মিনিটে এই শাখায় ছাড়বে শেষ মেট্রো। হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড এবং এসপ্ল্যানেড থেকে হাওড়া শাখায় প্রথম মেট্রো পাওয়া যাবে সকাল ৭টায়। শেষ মেট্রো পাওয়া যাবে ৯টা ৪৫ মিনিটে। রাতের বিশেষ মেট্রো পরিষেবার ক্ষেত্রেও সময়সূচিতে কোনও বদল নেই।

[আরও পড়ুন: মরশুমের সেরা থ্রো করেও অধরা সাফল্য, লুসানে ডায়মন্ড লিগে দ্বিতীয় হয়েই থামলেন নীরজ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আগামী সোমবার জন্মাষ্টমী। আর সেই উপলক্ষে সেদিন চলবে কম মেট্রো।
  • যদিও দুটি মেট্রোর ব্যবধানের ক্ষেত্রে সময়সূচিতে কোনও পরিবর্তন নেই।
  • প্রতিটি রুটে প্রথম এবং শেষ মেট্রোও চলবে নির্দিষ্ট সময়ে।
Advertisement