shono
Advertisement

লাগাতার চাপ! এই পণ্য বিক্রি বন্ধ করল আমাজন, ফ্লিপকার্ট, মিসো

বড়সড় সিদ্ধান্ত নিল ই-কমার্স সাইটগুলি।
Posted: 04:31 PM Mar 13, 2024Updated: 04:31 PM Mar 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পশুসুরক্ষা সংস্থা পেটার (PETA) তরফে লাগাতার চাপের জের। বড়সড় সিদ্ধান্ত নিল আমাজন, ফ্লিপকার্ট, মিসোর মতো ই-কমার্স সংস্থাগুলি। ইঁদুর মারার জন্য যে ব়্যাট-কিলিং ট্র্যাপ ব্যবহার করা হয়, তা বিক্রি বন্ধ করল তারা।

Advertisement

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, গ্লু ট্র্যাপ বলে পরিচিত পণ্যটি আর কেনা যাবে না এই সমস্ত অনলাইন শপিং সাইট থেকে। শুধু ইঁদুর নয়, অন্যান্য ছোটখাটো জীব, কীট-পতঙ্গও এই গ্লু ট্র্যাপে আটকে যায়। প্রাণ পণে সেখান থেকে বেরনোর চেষ্টা করে। ছটফট করে। কষ্ট পায়। অনেক সময় প্রাণও হারায়। যার বিরুদ্ধে সরব হয়েছিলেন সমাজসেবীরা। পশুসুরক্ষা সংস্থা PETA-ও প্রাণী হত্যার বিরুদ্ধে সুর চড়িয়ে এই পণ্য বিক্রি বন্ধের ডাক দিয়েছিল। তাতেই সাড়া দিয়ে এধরনের ট্র্যাপ বিক্রিতে ইতি টানল জনপ্রিয় ই-কমার্স সাইটগুলি।

[আরও পড়ুন: ‘ভাই বলে পরিচয় দেবেন না, বাবুনের সঙ্গে সম্পর্ক শেষ’, বিস্ফোরক মমতা]

সমাজকর্মীদের প্রতিবাদের জেরে গ্লু ট্র্যাপ বিক্রি বন্ধ করায় আমাজন (Amazon), মিসো, ফ্লিপকার্ট, স্ন্যাপডিল এবং জিওমার্টকে ধন্যবাদ জানিয়েছে পেটা। বিগ বাস্কেট, ইন্ডিয়া মার্টের মতো যে সংস্থাগুলি এখনও এই পণ্য বিক্রি করছে, তাদের কাছেও একই অনুরোধ জানিয়েছে PETA। নিরীহ প্রাণীদের উপর এহেন অত্যাচার বন্ধ করাই তাদের উদ্দেশ্য।

ইতিমধ্যেই দিল্লি, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, মধ্যপ্রদেশ-সহ বেশ কিছু রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে গ্লু ট্র্যাপ তৈরি এবং বিক্রির উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এবার অনলাইনেও এই পণ্য বিক্রিতে রাশ টানা সম্ভব হল। এবার দেখার বাকি ই-কমার্স সাইটগুলিও একই পথে হাঁটে কি না।

[আরও পড়ুন: লোকসভা ভোটের প্রার্থী হতেই ‘দিদি নম্বর ১’ ছাড়ছেন? মুখ খুললেন রচনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement