shono
Advertisement

আন্দামান ও নিকোবরে পর্যটক টানতে দারুণ প্ল্যান! নতুন কী কী সুবিধে পাবেন?

চোখভরে নীল জলরাশি আর বালুকাবেলায় রোম্যান্স কিন্তু দিব্যি জমবে!
Posted: 07:48 PM Jan 13, 2024Updated: 12:14 PM Jan 19, 2024

২৫ জানুয়ারি ন্যাশনাল ট্যুরিজম ডে। দেশের অর্থনীতিকতে চাঙ্গা করতে ট্যুরিজম খুবই গুরুত্বপূর্ণ। সাধারণ মানুষকে ট্যুরিজমের প্রতি আকৃষ্ট করতেই এই দিবস উদযাপন মোদি সরকারের। ন্যাশনাল ট্যুরিজম ডে উপলক্ষ্যে ঘুরতে যাওয়ার সন্ধান সংবাদ প্রতিদিন ডিজিটালে। 

Advertisement

ভারতের সমুদ্রসৈকত নিয়ে মালদ্বীপের মন্ত্রীর কটাক্ষের পর থেকেই সরগরম সোশাল মিডিয়া। মালদ্বীপ বয়কটের ডাক দিয়েছে দেশবাসী। কিন্তু এযাবৎকাল মালদ্বীপ যে দেশের সবথেকে বেশি পর্যটকের ট্যুর ডেস্টিনেশন ছিল, তাঁরাই এবার ভারতীয় সমুদ্র উপকূলবর্তী অঞ্চলগুলোর সৌন্দর্যের খোঁজে। আপনিও সেই তালিকায় থাকলে নিশ্চিন্তে বেছে নিতে পারেন আন্দামান ও নিকোবরকে। 

সত্যিই তো, মোটা টাকা খরচ করে মালদ্বীপ যাওয়ার কী দরকার? যখন দেশের মধ্যেই আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জর মতো সমুদ্রসৈকত রয়েছে। যা কিনা সৌন্দর্যের নীরিখে বিদেশের থেকে কোনও অংশে কম নয়। চোখভরে নীল জলরাশি আর বালুকাবেলায় রোম্যান্স কিন্তু দিব্যি জমবে! তাছাড়া, পরিবার নিয়েও যেতে পারেন আন্দামান ও নিকোবর দ্বীপে। আরও চমকপ্রদ ব্যাপার হল, পর্যটক টানতে নতুন ফন্দি এঁটেছে সেখানকার প্রশাসন।

[আরও পড়ুন: সর্পিল রাস্তা, চোখ জুড়ানো সবুজ আর ওয়াটার স্পোর্টস, বেড়ানোর নতুন ঠিকানা পাত্রাতু]

কী সেটা? এর আগে আন্দামান ও নিকোবর দ্বীপের সমুদ্র সৈকতগুলিতে সূর্যাস্তের পর থাকার নিয়ম ছিল না। তবে এবার পর্যটকদের আকর্ষণ করতেই নিয়ম বদলাচ্ছে প্রশাসন। এবার আন্দামানে পাড়ি দিলে অনেক রাত অবধি সৈকতে থাকতে পারবেন। শুধু তাই নয়, এযাবৎকাল যেসমস্ত বেশকিছু দ্বীপে প্রবেশ করা নিষিদ্ধ ছিল। এবার সেসমস্ত জায়গাগুলো এক্সপ্লোর করার ছাড়পত্র পাবেন। এছাড়াও নাইট ক্রুজে প্রোমোদের সুযোগ সুবিধা-সহ হাউজবোট, নাইট কায়াকিং চালু করার পরিকল্পনা রয়েছে আন্দামান ও নিকোবর প্রশাসনের। ৪-৫ দিনের ট্যুর প্ল্যান করলে মাথাপিছু ২০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে অনায়াসে ঘুরে আসতে পারেন আন্দামান ও নিকোবর।

[আরও পড়ুন: মালদ্বীপ ছাড়ুন, আরও কম খরচে ঘুরে আসুন ছবির মতো সুন্দর এই ৫ সমুদ্র সৈকতে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement