shono
Advertisement

Durga Puja Food: গন্ধরাজ ভেটকি ফ্রাই থেকে মণিহারি মাংস, পুজোয় বাঙালির পাতে বাংলার স্বাদ আনছে আহেলী

উৎসবের এই দিনে ১৯টি নতুন পদ যুক্ত হচ্ছে।
Posted: 09:10 PM Oct 10, 2023Updated: 09:11 PM Oct 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উমার আগমনী সুর সারা বাংলায়। থিম আছে থিমের মতো, সাবেক রীতির আলাদা ঐতিহ্য। কয়েকটা দিন সব ভুলে যাওয়ার পালা। দেবীদর্শন, আড্ডার পাশাপাশি চুটিয়ে খাওয়ার সময়। একটু মোচা চিংড়ির বড়া, কইয়ের হরগৌরী, মণিহারি মাংস, গন্ধরাজ ভেটকি ফ্রাই কোথায় পাই? এই যদি চিন্তার কারণ হয়। তা অকারণ। কারণ পিয়ারলেস ইন হোটেলের আহেলী (Aheli) নিয়ে আসছে পুজো স্পেশাল থালি।

Advertisement

ছবি: পিন্টু প্রধান

বাঙালির পাতে বাংলার খাবার পরিবেশন করেই থাকে আহেলী। পুজোয় তার সঙ্গেই ১৯টি নতুন পদ যুক্ত হচ্ছে এই বিশেষ থালিতে। তাতেই জায়গা করে নিচ্ছে গন্ধরাজ ভেটকি ফ্রাই, মোচা চিংড়ির বড়া, কল্যাণী বেগুন, পালং বড়ি, ছানার মুলো, ভেটকির দম, কইয়ের হরগৌরী, মণিহারি মাংসের মতো পদ। চাইলেই পেয়ে যাবেন প্রিয় ইলিশ।

[আরও পড়ুন: রসে-বসে হোক নবমীর ভোজন, রইল জিভে জল আনা মাটনের রেসিপি]

ধর্মতলা, শরৎ বোস রোড আর অ্যাক্সিস মলের আহেলী। যেখানে যাবেন, হাঁক দিলেই পেয়ে যাবেন ভূরিভোজ থালি, মহোৎসব থালি, বেঙ্গলি বুফে। দাম? ভূরিভোজ থালির দাম ধর্মতলার আহেলীতে ২৬৯৫ টাকা। আর শরৎ বোস রোডে ২১৯৫ টাকা। মহোৎসব থালির দাম ধর্মতলায় ১৬৯৫ টাকা। আর শরৎ বোস রোডের আহেলীতে ১২৯৫ টাকা। অ্যাক্সিস মলে পাবেন বেঙ্গলি বুফে। মূল্য ১৩৯৯ টাকা। প্রত্যেক দামের সঙ্গে GST যোগ হবে।

ছবি: পিন্টু প্রধান

স্বাদের মূল্য চোকাতে হবে ঠিকই, রসনাতৃপ্তিও তো বড় প্রাপ্তি। উৎসবের দিনে বাঙালির পাতে বাংলার পদ পরিবেশন করে খুশি আহেলীর চিফ শেফ সৌম্যদীপ দত্ত। অতিথিরা এলে নিশ্চিতভাবেই ভালো সময় কাটাবেন, বিশ্বাস পিয়ারলেস ইন হোটেলের জেনারেল ম্যানেজার বিশ্বরঞ্জন মহাপাত্র।

[আরও পড়ুন: বাঙালির উৎসবে বাংলার স্বাদ, পুজোয় তৈরি করে ফেলুন মানকচু মুরগির ঝোল, রইল রেসিপি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement