shono
Advertisement

X প্ল্যাটফর্ম থেকে এই জরুরি ফিচারটি সরিয়ে ফেলছেন মাস্ক! চিন্তায় ইউজাররা

টুইটার কেনার পর থেকেই এই প্ল্যাটফর্মে নানা বদল ঘটিয়ে চলেছেন এলন মাস্ক।
Posted: 10:15 AM Aug 19, 2023Updated: 10:15 AM Aug 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টুইটার কেনার পর থেকেই এই প্ল্যাটফর্মে নানা বদল ঘটিয়ে চলেছেন এলন মাস্ক। ছোটখাটো ফিচার বদলে ফেলার পাশাপাশি মাইক্রো ব্লগিং সাইটটির নামও পালটে দিয়েছেন টেসলা মালিক। এবার আরও একটি পরিবর্তন ঘটানোর কথা জানিয়ে দিলেন তিনি।

Advertisement

টুইটার নয়, এই প্ল্যাটফর্মের বর্তমান পরিচয় এক্স (X)। ব্র্যান্ডের নাম থেকে লোগো, সবেতেই নতুনত্বের ছোঁয়া। এবার মাস্ক জানালেন, এই মাইক্রো ব্লগিং সাইট থেকে ‘ব্লক’ (Block) অপশনটি সরিয়ে ফেলবেন। কারণ সেটি কোনও কাজে লাগে না বলেই মনে করছেন X-এর মালিক। মাস্কের কথায়, “ডিএম অর্থাৎ ডিরেক্ট মেসেজ ছাড়া ব্লক ফিচারটি মুছে ফেলা হবে। কারণ সেটা রাখার আর কোনও মানে হয় না।” তবে আচমকা মাস্কের এমন মন্তব্য নিয়ে শুরু হয়েছে জল্পনা। তিনি নেহাত মজার ছলেই কথাটি বলেছেন, নাকি সত্যিই এই ফিচার সরিয়ে ফেলবেন, তা নিয়ে শুরু হয়েছে আলোচনা।

[আরও পড়ুন: স্বপ্নপূরণের আরও কাছে, স্পেসক্রাফ্ট থেকে বিচ্ছিন্ন হওয়ার পরই চাঁদের ছবি পাঠাল বিক্রম]

X প্ল্যাটফর্মে ঠিক কী ভূমিকা পালন করে ব্লক ফিচারটি? এটি সাধারণত ইউজারদের সুরক্ষার জন্যই ব্যবহৃত হয়। যে অ্যাকাউন্ট থেকে টুইট ইউজাররা দেখতে চান না কিংবা সেই অ্যাকাউন্ট থেকে তাঁকে ফলো করা হোক, চান না, তাকে ‘ব্লক’ করে দূরে রাখা যায়। তবে এই ব্লক অপশনটি সরিয়ে দিলে পুরনো ভেরিফিকেশন প্রক্রিয়াতেও বদল আসবে। এক্ষেত্রে সুরক্ষা নিয়েও উদ্বেগ প্রকাশ করেছেন ইউজারদের একাংশ।

মিউট অপশনটির সঙ্গে ব্লকিংয়ের সামান্য পরিবর্তন রয়েছে। কাউকে ব্লক করলে তার কাছে নোটিফিকেশন চলে যায়। বিভিন্ন পরিস্থিতি এড়াতে অনেকের কাছেই তাই ব্লকিং অত্যন্ত জরুরি ফিচার। এমনকী সেলেবরাও এই ফিচারটি প্রয়োজন মতো ব্যবহার করেন। ফলে ফিচারটি সরিয়ে দিলে অসুবিধা হতে পারে অনেকের। এবার দেখার মাস্ক শেষমেশ কী সিদ্ধান্ত নেন।

[আরও পড়ুন: যাদবপুর কাণ্ডে পিতৃহীন মেধাবী ছেলে গ্রেপ্তার, মুর্শিদাবাদের বাড়িতে তালা, উধাও পরিবার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement