shono
Advertisement

KYC আপডেটের নামে আর্থিক প্রতারণা, ওটিপি দিতেই অ্যাকাউন্ট থেকে উধাও আড়াই লক্ষের বেশি!

আসানসোল থেকে গ্রেপ্তার ২।
Posted: 07:34 PM Mar 21, 2024Updated: 07:44 PM Mar 21, 2024

বিধান নস্কর, বিধাননগর: কেওয়াইসি (KYC) আপডেটের নামে আর্থিক প্রতারণা। মহিলার অ্যাকাউন্ট থেকে উধাও আড়াই লক্ষেরও বেশি টাকা। ইতিমধ্যেই বিধাননগর সাইবার ক্রাইম থানার দ্বারস্থ হয়েছেন মহিলা। গ্রেপ্তার করা হয়েছে ২ অভিযুক্তকে।

Advertisement

গত ডিসেম্বরের ২৩ তারিখ বিধানগর সাইবার ক্রাইম থানার দ্বারস্থ হন এক মহিলা। তিনি জানান, তাঁর কাছে একটি অচেনা নম্বর থেকে ফোন যায়। যিনি ফোন করেছিলেন তিনি জানান, অভিযোগকারীর কেওয়াইসি আপডেট করতে হবে। যার জন্য তাঁর মোবাইলে একটি ওটিপি যাবে। সেটা ফোনের ওপ্রান্তে থাকা ব্যক্তিকে জানাতে হবে। অতি সহজেই অভিযুক্তের কথায় ভরসা করেন মহিলা। জানা গিয়েছে, অভিযুক্তের পরামর্শ মতো যাবতীয় তথ্য দেন তিনি। অবশেষে ওটিপিও বলেন।

[আরও পড়ুন: বিবাহিত মহিলাকে নিয়ে পালানোর শাস্তি! যুবককে জুতো চাটিয়ে মূত্রপান করানো হল মধ্যপ্রদেশে]

কিছুক্ষণ পর মাথায় হাত! দেখতে পান, তাঁর অ্যাকাউন্ট থেকে ২ লক্ষ ৬২ হাজার টাকা উধাও হয়ে গিয়েছে। এর পর ওই মহিলা বুঝতে পারেন যে তিনি প্রতারিত হয়েছেন। সঙ্গে সঙ্গে বিধাননগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ জানান তিনি। পুলিশ তদন্তে নেমে আসানসোল থেকে প্রতারণা চক্রের দুই পাণ্ডাকে গ্রেপ্তার করে। তাঁদের নাম বিশাল বাউড়ি ও রাহুল যাদব। আজ অর্থাৎ বৃহস্পতিবার তাঁদের বিধাননগর মহকুমা আদালতে তোলা হয়। ঘটনার সঙ্গে আর কে বা কারা জড়িত তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ। প্রসঙ্গত, এই ঘটনা প্রথম নয়। প্রায়ই ফোনের ওপ্রান্তে থাকা প্রতারকদের পাতা ফাঁদে পা দিয়ে টাকা খুইয়েছেন অনেকেই। এ বিষয়ে প্রশাসনের তরফে একাধিকবার সতর্ক করা হয়েছে আমজনতাকে। তার পরও একই ঘটনা ঘটেই চলেছে।  

[আরও পড়ুন: দশ কোটি টাকায় মুক্তি! জামিন পেলেন ধর্ষণে অভিযুক্ত দানি আলভেজ!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement