shono
Advertisement

KYC’র নামে প্রতারণার জাল! এক ফোনে ৩ লক্ষ টাকা খোয়ালেন বৃদ্ধ

চন্দননগর পুলিশ কমিশনারেটের সাইবার সেলের দ্বারস্থ বৃদ্ধ।
Posted: 06:14 PM Jan 29, 2024Updated: 06:14 PM Jan 29, 2024

সুমন করাতি, হুগলি: এক ফোনেই গায়েব তিন লাখ। কেওয়াইসি নাম করে আবারও প্রতারণা। এবার তিন লক্ষ টাকা খোয়ালেন উত্তরপাড়ার বৃদ্ধ। ইতিমধ্যেই চন্দননগর পুলিশ কমিশনারেটের সাইবার সেলের দ্বারস্থ তিনি।

Advertisement

সময়ের সঙ্গে সঙ্গে বাড়ছে অনলাইন প্রতারণা। গায়ের জোরে নয়, বুদ্ধি বলে অ্যাকাউন্ট ফাঁকা করছে প্রতারকরা। এমনই ঘটনার শিকার উত্তরপাড়ার বিশ্বজিৎ ভট্টাচার্য। জানা গিয়েছে, বিশ্বজিৎবাবুকে কেওয়াইসির জন্য ফোন করা হয়। প্রতাকর নিজেকে একটি বেসরকারি ব্যাঙ্কের কর্মী বলে পরিচয় দেয়। জানানো হয়, কেওয়াইসি না করা হলে অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাবে। স্বাভাবিকভাবেই ভয় পেয়ে যান ওই বৃদ্ধ। এর পর কেওয়াইসি’র নামে গ্রাহকের অ্যাকাউন্ট ফাঁকা করার কাজ শুরু করে অভিযুক্ত। ওটিপি জেনে মুহূর্তে ফাঁকা করে দেয় অ্যাকাউন্ট।

[আরও পড়ুন: Oyoতে ডেকে মতের অমিল, গুলি করে সফটওয়্যার ইঞ্জিনিয়ার প্রেমিকাকে খুন!]

এবিষয়ে বিশ্বজিৎ ভট্টাচার্য বলেন, সিনিয়র সিটিজেন হিসাবে বিভিন্ন সুবিধা পাওয়া যায় বলেই ওই ব্যাঙ্কে অ্যাকাউন্ট করেছিলেন। ভাবতে পারেননি এভাবে প্রতারণার শিকার হবেন। কিন্তু অ্যাকাউন্ট থেকে গায়েব হয়ে গেল ৩ লক্ষ ৮ হাজার ৭০০ টাকা। এবিষয়ে চন্দননগর সাইবার ক্রাইম থানার এক কর্তা জানান, বর্তমান সময়ের সাইবার ক্রাইম বেড়েই চলেছে। প্রতারকরা টার্গেট করছে বয়স্কদের। বাঁচার জন্য একটাই উপায় রয়েছে, মোবাইল ফোনে ব্যাঙ্কের কোনও নথি কারও সঙ্গে শেয়ার না করা। কোনও প্রয়োজন হলে সরাসরি ব্যাঙ্কে গিয়ে যোগাযোগের পরামর্শ দিয়েছেন তিনি।

[আরও পড়ুন: কলকাতা হাই কোর্টে বিচারপতিদের সংঘাত, মেডিক্যাল মামলা নিজের হাতে নিল সুপ্রিম কোর্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement