shono
Advertisement

বর্ষায় কীভাবে সাজবেন? পোশাক, জুতো নির্বাচনের আগে জেনে নিন টিপস

বৃষ্টিবাদলায় বাড়ি থেকে বেরনোর আগে কেমন মেক-আপ করবেন?
Posted: 08:21 PM Jul 03, 2022Updated: 08:21 PM Jul 03, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আকাশে মেঘ-রোদ্দুরের লুকোচুরি। ঘুম থেকে ওঠার পরেও যেন আলসেমি কাটতেই চায় না। বর্ষা, বৃষ্টি, আলসেমি – যাই হোক না কেন, অফিস যে যেতেই হবে। কিন্তু বৃষ্টির দিনে কেমন সাজে অফিস যাবেন, তা ভেবেই ক্লান্ত তন্বী। যাই হোক কিছু পরে গেলেই তো হল না, অফিস যাওয়ার সাজ একেবারে উপযুক্ত হওয়াই প্রয়োজন। অফিস যাতায়াতকারীদের জন্য রইল বর্ষার (Monsoon) ফ্যাশন টিপস।

Advertisement

বৃষ্টিবাদলার দিনে নিজেকে ভিড়ের মাঝে একেবারে আলাদা প্রমাণ করতে চান? উত্তর ‘হ্যাঁ’ হলে গাঢ় রংয়ের পোশাক পরুন। ছাতা কিংবা রেনকোটের ক্ষেত্রেও একই নীতি অনুসরণ করতে ভুলবেন না।

ভিজে গেলে মেক-আপ (Make-Up) নষ্ট হয়ে যেতে পারে। এই ভয়ে অনেকেই বর্ষার দিনে বাইরে বেরনোর সময় মেক-আপ করেন না। তবে ভুলেও তা করবেন না। ওয়াটারপ্রুফ মেক-আপ করুন। আর খুব বেশি মেক-আপ করতে না চাইলে শুধুমাত্র কাজল এবং লিপস্টিক ব্যবহার করুন।

 

[আরও পড়ুন: চশমা পরে নাকের দু’পাশে কালো দাগ? ঘরোয়া টোটকাতেই মিলতে পারে রেহাই]

পোশাক, মেক-আপ নিয়ে চিন্তা তো নয় দূর হল। কিন্তু কোন ধরনের জুতো পরবেন, তা নিয়ে ভাবনাচিন্তা করেন সকলেই। তাই  ট্রান্সপারেন্ট জুতো ব্যবহার করতে পারেন। কারণ, বর্ষার ফ্যাশনে ট্রান্সপারেন্ট সামগ্রী এখন ইন। ছাতা, ব্যাগ ট্রান্সপারেন্ট ব্যবহার করলে মন্দ হয় না।

বর্ষার ফ্যাশনে রংমিলান্তি হলে মন্দ হয় না। জুতো এবং ছাতা কিংবা রেনকোটের রং ম্যাচিং করে পরুন।

বর্ষাকালে নখের যত্ন নিতে ভুলবেন না। হাত এবং পায়ের নখ ম্যানিকিওর করান। এই সময় ফ্রেঞ্চ ম্যানিকিওর কিংবা জেল নেল না করানোই ভাল। পরিবর্তে নখেও রাখুন বর্ষার ছোঁয়া। নানা রংয়ের নেলপলিশের কারুকাজে নখে আঁকতে পারেন ছাতা কিংবা নখকে দিতে পারেন বর্ষার আকাশের রূপ।

[আরও পড়ুন: বিয়ের দিন কেমন জুতো পরবেন? হবু বধূদের জন্য রইল টিপস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement