shono
Advertisement

আচমকা স্তব্ধ IRCTC ওয়েবসাইট, টিকিট কাটতে গিয়ে হয়রানির শিকার যাত্রীরা

সংস্থার তরফে জানানো হয়েছে, শীঘ্রই সমস্যা সমাধানের চেষ্টা করা হচ্ছে।
Posted: 12:04 PM Jul 25, 2023Updated: 12:20 PM Jul 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হঠাৎই ডাউন আইআরসিটিসি ওয়েবসাইটের সার্ভার। যার জেরে অনলাইনে ট্রেনের টিকিট কাটতে পারছেন না যাত্রীরা। যদিও এই সংস্থার তরফে জানানো হয়েছে, শীঘ্রই সমস্যা সমাধানের চেষ্টা করা হচ্ছে।

Advertisement

স্টেশনের টিকিট কাউন্টারের দীর্ঘ লাইনে না দাঁড়িয়ে এখন অনলাইনেই টিকিট কাটেন অনেকে। খরচ ও সময় দুই-ই বাঁচে। আর ট্রেনের টিকিটের ক্ষেত্রে সবচেয়ে বিশ্বাসযোগ্য অ্যাপ বা ওয়েবসাইট বলতে অধিকাংশ মানুষ নির্ভর করেন IRCTC-র উপরই। ট্রেনের পাশাপাশি অবশ্য বিমানের টিকিট কাটা কিংবা হোটেলের ঘরও বুক করা যায় এই অ্যাপ থেকে। কিন্তু যান্ত্রিক ত্রুটির জন্য আপাতত খুলছে না ওয়েবসাইটটি। কাজ করছেন না অ্যাপটিও।

[আরও পড়ুন: INDIA জোটকে ইন্ডিয়ান মুজাহিদিনের সঙ্গে তুলনা! মোদির মন্তব্যে তুঙ্গে বিতর্ক]

যদিও আইআরসিটিসি-র তরফে টুইট করে জানানো হয়েছে, দুশ্চিন্তার কারণ নেই। সংস্থার টেকনিক্যাল টিম বিষয়টি ঠিক করার চেষ্টা চালাচ্ছে। শীঘ্রই সমস্যা মিটে যাবে। মঙ্গলবার সকাল ১০টায় টুইট করে আইআরসিটিটি। বেলা ১২টার পরও ওয়েবসাইট স্তব্ধ। 

এমন পরিস্থিতিতে যাত্রীদের পরামর্শ দেওয়া হয়েছে, যাঁদের টিকিট কাটা খুব তাড়া আছে, তাঁরা যেন আমাজন (Amazon), মেকমাই ট্রিপের (Makemytrip) মতো অ্যাপ থেকে টিকিট বুক করতে পারেন। কিন্তু যাঁরা ইতিমধ্যেই IRCTC থেকে টিকিট কেটে ফেলেছেন, আর এখন তা বাতিল করতে চান, তাঁরা কী করবেন? তাঁদের জন্য আইআরসিটিসি-র তরফে কাস্টমার সার্ভিস কেয়ারের দুটি নম্বর এবং একটি মেল আইডি দেওয়া হয়েছে। নম্বর দু’টি হল 14646,0755-6610661 এবং 0755-4090600। পাশাপাশি etickets@irctc.co.in -এই ই-মেল আইডিতে নিজের সমস্যার কথা জানানো যাবে।  

[আরও পড়ুন: দেশে মহিলাদের বিরুদ্ধে অপরাধের ৫৪ শতাংশই যোগীরাজ্যে, প্রকাশ্যে রিপোর্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement