shono
Advertisement

অ্যাপে লগ্নি করলেই মোটা অঙ্কের লাভ! টোপে গিলে মহিলা খোয়ালেন ১২ লক্ষ

লালবাজারের গোয়েন্দাদের জালে প্রতারক।
Posted: 05:39 PM Feb 07, 2024Updated: 05:39 PM Feb 07, 2024

অর্ণব আইচ: বাড়িতে বসে অ‌্যাপের মাধ‌্যমে সহজ কাজ করে মোটা টাকা আয়ের টোপ। এই ফাঁদেই পা দিয়েছিলেন দক্ষিণ শহরতলির ঠাকুরপুকুরের এক বাসিন্দা। অ‌্যাপে লগ্নি করে ১২ লক্ষ টাকা খোয়ান ওই মহিলা। এই ঘটনায় তদন্ত শুরু করে বেঙ্গালুরুর এক যুবককে গ্রেপ্তার করলেন লালবাজারের গোয়েন্দারা।

Advertisement

সৈয়দ আহমেদ নামে ওই যুবককে লালবাজারে তলব করে গোয়েন্দা পুলিশ গ্রেপ্তার করে। পুলিশ জানিয়েছে, ঠাকুরপুকুরের ওই মহিলা টেলিগ্রামে আসা একটি মেসেজে সাড়া দিয়েই বিপদে পড়েন। তাঁকে বলা হয়, বাড়িতে বসে সামান‌্য কিছু কাজ করলেই টাকা রোজগার করতে পারবেন। প্রথমে তিনি হাতে কিছু টাকা পান। এর পরই তাঁকে বলা হয়, টাকা লগ্নি করলে তিনি মোটা সুদ ফেরৎ পাবেন। প্রথমে অল্প টাকা লগ্নি করায় তিনি টাকা ফেরতও পান। এর পর থেকে তিনি ক্রমে বারো লক্ষ টাকা লগ্নি করতে থাকেন।

[আরও পড়ুন: ঠিক যেন রামলালা! কর্নাটকের নদী থেকে মিলল প্রাচীন বিষ্ণু মূর্তি, শিবলিঙ্গ]

জানা গিয়েছে, দশটি বিভিন্ন ব‌্যাঙ্ক অ‌্যাকাউন্টে ওই টাকা পাঠানো হয়। কিন্তু কিছুদিন পরই বন্ধ করে দেওয়া হয় গ্রুপ। গ্রুপে থাকা মোবাইল ফোনও বন্ধ দেখা যায়। মহিলা লালবাজারের সাইবার থানায় অভিযোগ দায়ের করেন। তারই ভিত্তিতে পুলিশ বেঙ্গালুরুতে তল্লাশি চালায়। ওই অ‌্যাকাউন্টগুলির সন্ধান মেলে। এর মধে‌্য দু’লাখ টাকা সৈয়দ আহমেদের ব‌্যাঙ্ক অ‌্যাকাউন্টে গিয়েছিল। তাকে তলব করা হলে সে লালবাজারে আসে। তাকে গ্রেপ্তার করে এই চক্রের বাকিদের সন্ধান চলছে বলে জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: ‘যারা ভালো কাজ করে তারা সম্মান পায় না’, হঠাৎই অভিমানের সুর গড়করির গলায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement