shono
Advertisement

ডায়াবেটিস? মিষ্টি থেকে দূরে থাকতে চান? বানান ডিম-সবজির চিতই পিঠে

রইল সহজ রেসিপি।
Posted: 09:03 PM Jan 14, 2024Updated: 09:03 PM Jan 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মিষ্টি অনেকেরই পছন্দ নয়! উপরন্তু এখন অনেকেই শরীর সচেতন। তাই মিষ্টি কিংবা পিঠে-পুলি তাঁদের প্লেটে একেবারে নৈব নৈব চ! কিন্তু পৌষ পার্বণ মানেই তো পিঠে। তাই সেই স্বাদ থেকে কি আর বঞ্চিত হওয়া বাঞ্ছনীয়? কুছ পরোয়া নেহি! এবার নাহয় বাড়িতেই বানিয়ে ফেলুন ‘ডিম-সবজির চিতই পিঠে‘। একেবারে সহজ রেসিপি রইল। ঝটপট দেখে নিন। আট থেকে আশি চেটেপুটে প্লেট সাফ করবে। কথা দিলাম!

Advertisement

কী কী লাগবে?
আতপ চালের গুঁড়ো ২৫০ গ্রাম, কর্নফ্লাওয়ার ১ টেবিল চামচ
ময়দা ১ টেবিল চামচ, নুন আন্দাজমতো, ডিম ৪টি, বরবটি কুঁচি ১ কাপ, গাজর কুঁচি ১ কাপ, কাঁচা মরিচ কুঁচি ২চা চামচ, পেঁয়াজ কুঁচি ১/২ কাপ, আদা বাটা ১ চা চামচ, রসুন বাটা ১/২ চা চামচ, ধনেপাতা কুঁচি ৩ টেবিল চামচ, পুদিনা পাতা কুঁচি ১ চা চামচ, জল পরিমাণমতো।

প্রণালী
একটি পাত্রে আতপ চালের গুঁড়ো, কর্নফ্লাওয়ার, ময়দা জল দিয়ে ব্যাটার তৈরি করে আধ ঘণ্টা রাখুন। এরপর এতে ডিম ফাটিয়ে দিন। চালগুঁড়োর ব্যাটারের সঙ্গে যেন খুব ভালো করে মিশে যায়। কোনও দানা যেন না থাকে। এবার এই মিশ্রণে সমস্ত সবজির কুঁচি এবং নুন দিয়ে আবার ভালো করে মেসান। দেখবেন ব্যাটার ঘন হবে।

এবার গ্যাসে তাওয়া গরম করে তাতে তেল ব্রাশ করে নিন। আঁচ কমিয়ে একটা বড় ডাব্বু হাতায় ওই মিশ্রণ নিয়ে তাওয়ায় চিতই পিঠের আকারে দিন। এবার ওপর থেকে একটা ঢাকনা চাপিয়ে দিন। যাতে ভাপে পিঠেটা ভালো হয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement