shono
Advertisement

ইউজারদের নিরাপত্তা আঁটসাঁট করতে ফের আকর্ষণীয় ফিচার আনছে WhatsApp

এবার কী চমক? জেনে নিন খুঁটিনাটি।
Posted: 07:35 PM Mar 11, 2024Updated: 07:35 PM Mar 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতিনিয়ত কিছু না কিছু নতুন ফিচার এনে চমকে দেয় হোয়াটসঅ্যাপ। অ্যাপটিকে আরও আকৃষ্ট করে তুলতে এবং ইউজারদের ব্যক্তিগত তথ্য সুরক্ষিত রাখতেই নানা পিচার যুক্ত হচ্ছে হোয়াটসঅ্যাপে। এবার আরও একটি বিশেষত্ব জুড়তে চলেছে জনপ্রিয় এই মেসেজিং অ্য়াপে। চলুন জেনে নেওয়া যাক খুঁটিনাটি।

Advertisement

মেটার অন্তর্ভুক্ত হোয়াটসঅ্যাপ (WhatsApp) জনপ্রিয়তার নিরিখে অন্য মেসেজিং অ্যাপকে পিছনে ফেলে দিয়েছে। এবার তাদের তরফে জানানো হল, আপনার ছবি থেকে স্টিকার বানিয়ে কারা ব্যবহার করতে পারবেন, তা আপনিই সিদ্ধান্ত নিতে পারবেন। অর্থাৎ যে কেউ চাইলেই আর আপনার ছবিকে স্টিকারে পরিণত করতে পারবে না। জানা গিয়েছে, আপাতত অ্যান্ড্রয়েডের বিটা ভার্সানে পরীক্ষামূলক ভাবে এই ফিচারটি চালু হয়েছে। যেখানে আপনার সবুজ সংকেত ছাড়া আপনার ছবি দিয়ে স্টিকার বানানো যাবে না। এর ফলে ইউজারের নিরাপত্তা সুরক্ষিত থাকবে বলেই দাবি মেটার।

[আরও পড়ুন: দেশজুড়ে লাগু হল CAA, বিজ্ঞপ্তি জারি কেন্দ্রের]

শুধু তাই নয়, শীঘ্রই হোয়াটসঅ্যাপের কিবোর্ডে ইউনিকোড ১৫.১ ইমোজি যুক্ত হতে চলেছে। এর ফলে আরও নতুন নতুন ইমোজি ব্যবহারের সুযোগ পাওয়া যাবে। ফলে চ্যাটিং আরও মজাদার হয়ে উঠবে বলেই আশা মেটার। তবে ঠিক কবে থেকে এই ইমোজিগুলি অ্যান্ড্রয়েড ও আইফোন ইউজাররা ব্যবহার করতে পারবেন, তা এখনও স্পষ্ট করা হয়নি।

সম্প্রতি আবার টেক জায়ান্ট সংস্থাটির তরফে জানানো হয়েছিল, শীঘ্রই হোয়াটসঅ্যাপ থেকে টেলিগ্রাম কিংবা সিগন্যালের মতো মেসেজিং অ্যাপগুলিতেও মেসেজ পাঠানো যাবে। এককথায় প্রতিযোগিতার বাজারে নানা উপায়ে নিজেদের সাম্রাজ্য বিস্তার করতে চাইছে হোয়াটসঅ্যাপ।

[আরও পড়ুন: আমি ইস্তফা দিইনি, এটা একটা ভুয়ো প্রচার: সায়ন্তিকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement