shono
Advertisement

নজরে লোকসভা নির্বাচন, জনতার ‘মন কি বাত’ জানতে NaMo অ্যাপে সমীক্ষা শুরু মোদির

কী ধরনের প্রশ্নের উত্তর দিতে পারবেন আমজনতা?
Posted: 02:25 PM Dec 20, 2023Updated: 02:25 PM Dec 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিয়রে লোকসভা নির্বাচন। জনতা জনার্দনের মন বুঝতে তাই এখন থেকেই কোমর বেঁধে নেমে পড়ল গেরুয়া শিবির। নরেন্দ্র মোদি তথা বিজেপি সরকারের কাজ নিয়ে কি আদৌ সন্তুষ্ট আমজনতা? মোদি সরকারের বিরুদ্ধে কি কোনও অভিযোগ আছে? সব জানতে এবার শুরু নতুন সমীক্ষা।

Advertisement

মঙ্গলবার, ১৯ ডিসেম্বর নমো অ্যাপ অর্থাৎ নরেন্দ্র মোদি অ্যাপে (NaMo App) নতুন একটি সমীক্ষা শুরু হয়েছে। যার নাম জন মন সার্ভে। এই সার্ভের পেজে গেলে পর পর বেশ কিছু প্রশ্ন দেখতে পাবেন। যেখানে মোদি সরকারের কাজকর্ম, নেতা-মন্ত্রীদের ভূমিকা-সহ নানা ধরনের প্রশ্ন রয়েছে। আপনি আপনার কেন্দ্র বেছে নিয়ে সেই সমস্ত প্রশ্নের উত্তর দিতে পারবেন। অর্থাৎ আপনার এলাকার উন্নতি হয়েছে কি না, আপনি কোনও কাজে অসুন্তুষ্ট কি না ইত্যাদি নানা বিষয় সরাসরি সরকারকে জানানোর সুযোগ পাবেন।

[আরও পড়ুন: আরও দামি ডিম-মুরগির মাংস, কেক-পিকনিকের জেরে হু হু করে বাড়ছে দাম]

আমজনতার নজর কাড়তে এই সার্ভে পেজের ইন্টারফেসটি বেশ ইউজার-ফ্রেন্ডলিভাবে তৈরি করা হয়েছে। পাশাপাশি অত্যন্ত সহজ ভাষায় আপনাকে প্রশ্নগুলি করা হবে যাতে বুঝতে কোনও সমস্যা না হয়। এই সমীক্ষার মাধ্যমেই বিভিন্ন সরকারি প্রকল্প নিয়ে মানুষের প্রতিক্রিয়াও জেনে নিতে চাইছে কেন্দ্র সরকার। কেন্দ্রের তৈরি করা প্রশ্নপত্রের পাশাপাশি আপনি আপনার স্থানীয় সাংসদের নিয়েও মতামত প্রকাশ করতে পারেন। আসন্ন নির্বাচনে আপনার কেন্দ্রে কাকে প্রার্থী চান, তাও জানিয়ে দিতে পারবেন এই সমীক্ষার পেজে।

লোকসভা নির্বাচনের আগে সম্প্রতি বিধানসভা ভোটে উল্লেখযোগ্য সাফল্য পেয়েছে গেরুয়া শিবির। মধ্যপ্রদেশে ক্ষমতা ধরে রেখেছে বিজেপি। রাজস্থান এবং ছত্তিশগড়ের মসনদেও বিজেপি। তাদের গদিচ্যুত করতে বিরোধীরা জোটবদ্ধ হয়েছে। সেই ইন্ডিয়া জোটকে টক্কর দিতে এখন থেকেই ঘুঁটি সাজাতে শুরু করে দিল মোদি সরকার। জনতার ‘মন কি বাত’ জানতে এবার হাতিয়ার নমো অ্যাপ।

[আরও পড়ুন: সংসদ হামলা: তথ্য তলব অভিযুক্তদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের, খতিয়ে দেখা হবে ফেসবুক পেজও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement