shono
Advertisement

পাকিস্তানের সঙ্গে ভারতের তুলনা চলে না, দিল্লিতে অ্যাপেল স্টোর খোলায় প্রশংসায় পাক নাগরিকরা

পাকিস্তানে বিদেশি বিনিয়োগের সম্ভাবনা নেই বললেই চলে, আক্ষেপ পাকিস্তানিদের।
Posted: 02:35 PM Apr 24, 2023Updated: 02:35 PM Apr 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিদেশি বিনিয়োগের ক্ষেত্রে সফল ভাবে এগিয়ে চলেছে ভারত। নামী বিদেশি সংস্থাগুলি এদেশে নিজেদের ব্যবসা বিস্তার করতে আগ্রহ দেখাচ্ছে। যার সাম্প্রতিকতম প্রমাণ হল দিল্লি ও মুম্বইয়ে অ্যাপেল স্টোরের উদ্বোধন। প্রথমবার দেশে অফলাইনেও কেনা যাবে আইফোন। ভারতের এহেন সাফল্যের প্রশংসা না করে থাকতে পারলেন না পাক নাগরিকরাও। পাকিস্তান সরকারকে একহাত নিয়ে নেটদুনিয়ায় ভারতের তারিফ করতে দেখা গেল তাঁদের।

Advertisement

যতদিন যাচ্ছেন, গরিব হচ্ছে পাকিস্তান। দেশের অর্থনীতি কার্যত ধসে পড়েছে। হু হু করে জিনিসপত্রের দাম বাড়ছে। দিশাহীন প্রশাসন। তা সত্ত্বেও বিভিন্ন ইস্যুতে ভারতকে কটাক্ষ করতে ছাড়ে না পাক সরকার। কিন্তু পাক নাগরিকদের প্রতিক্রিয়া একেবারেই উলটো। তাঁরা সাফ বলে দিচ্ছেন, পাকিস্তানের এমন হাস্যকর পরিস্থিতির সঙ্গে ভারতের কোনও তুলনাই চলে না। যেখানে বিদেশি সংস্থাগুলি ভারতে বিনিয়োগে উদ্যোগী, সেখানে পাকিস্তানে এর ছিটেফোঁটাও নেই।

[আরও পড়ুন: নতুন গানে শিবকে অসম্মান! ক্ষমা চেয়ে বিবৃতি ব়্যাপার বাদশার, নিলেন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত]

নিজের দেশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে টুইটারে এক পাক নাগরিক লেখেন, পাকিস্তানের সঙ্গে যে ভারতের তুলনা চলে না, তা আরও একবার প্রমাণিত। দুই দেশের মধ্যে শত্রুতার বাতাবরণ তুলে ধরে, ভারতের বিরুদ্ধে প্রচার করে প্রতিরক্ষা খাতেই কাঁড়ি কাঁড়ি টাকা খরচ করা হয়েছে। অন্য এক নেটিজেন লেখেন, যখন ভারতে অ্যাপেল স্টোরের (Apple Store) সামনে লম্বা লাইন পড়ছে, তখন পাকিস্তানে বিনামূল্যে রেশন পাওয়ার ভিড়। আরও একধাপ এগিয়ে আর এক পাক নেটিজেনের দাবি, ভারতে অ্য়াপেল স্টোর খুলে গেল। আর পাকিস্তানে ধর্মের নিন্দা করার জন্য চিনা নাগরিককে গ্রেপ্তার করা হয়। এমন পরিবেশে এদেশে বিদেশি বিনিয়োগ কখনওই সম্ভব নয়।

গত ১৮ এবং ২০ এপ্রিল মুম্বই দিল্লিতে অ্য়াপেলের অফলাইন স্টোর খুলেছে। যার উদ্বোধনে হাজির ছিলেন সংস্থার সিইও টিম কুক। দেখা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গেও। ভারতের এহেন সাফল্য পড়শি দেশের নাগরিকদের কাছে নিঃসন্দেহে অতি ঈর্ষণীয় হয়ে উঠেছে।

[আরও পড়ুন: সিঙ্গুরে এশিয়ার বৃহত্তম পাইকারি বাজার! প্রায় দেড় লক্ষ মানুষের কর্মসংস্থানের সম্ভাবনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement