shono
Advertisement

রামচরণের বানানো স্পেশাল পনির টিক্কার রেসিপি চাই? ঝটপট জেনে নিন

রইল দক্ষিণী সুপারস্টারের সুপারহিট রেসিপি।
Posted: 07:39 PM Mar 09, 2024Updated: 08:02 PM Mar 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনেকেই নিরামিশাষী। মাছ, মাংস খান না। সেক্ষেত্রে পনির টিক্কার এই রেসিপি কিন্তু দারুণ জমবে। কী করে বানাবেন? ঝটপট জেনে নিন রেসিপি। বানাতেও খাটুনি নেই, পাশাপাশি খেয়ে সকলে ধন্য ধন্য করবেন।

Advertisement

উপকরণ-
পনির- ২৫০ গ্রাম (কিউব করে কাটা), টক দই- ২ কাপ (জল ঝরিয়ে ফেটানো), সাদা তেল- ৩ চামচ, বেসন-১ চামচ, গাঁজর- ১ টি, ক্যাপসিকাম- ১ টি, হলুদ- ২ চা চামচ, লঙ্কাগুঁড়ো- ১ চাচামচ, ধনেগুঁড়ো- ২ চাচামচ, জিরেগুঁড়ো- ২ চাচামচ, গরম মশলা- ২ চাচামচ, তন্দুরি মশলা- আধ চাচামচ, আদা-রসুন বাটা- ২ চাচামচ, ১টি গোটা লেবুর রস, জোয়ানগুঁড়ো- ১ চাচামচ, বড় সাইজের সরু কাঠি

প্রণালী-

একটি পাত্রে টক দই, ধনেগুঁড়ো, লঙ্কাগুঁড়ো, জিরেগুঁড়ো, হলুদ, আদা-রসুন বাটা, জোয়ান, পরিমাণ মতো লেবুর রস ও স্বাদমতো নুন দিয়ে ভালো করে ফেটিয়ে মেশান। এবার বেসন যোগ করে মিশ্রণটিকে ফেটিয়ে নিন। ওই মিশ্রণে কিউব করে কেটে রাখা ক্যাপসিক্যাম, গাজর ও পনিরের টুকরো ঢেলে একসঙ্গে মাখিয়ে ১ ঘণ্টার জন্য মুখবন্ধ পাত্রে রাখুন।

গরমকালে চাইলে ফ্রিজেও রাখতে পারেন। বের করে নিয়ে এবার ওই সরু কাঠিতে এক এক করে পনির, ক্যাপসিক্যাম, গাজরের টুকরোগুলো ওই স্টিকে গেঁথে নিন। এবার ফ্রাইং প্যানে সাদা তেল অল্প দিয়ে গরম করে টিক্কার স্টিকগুলো সাজিয়ে দিন। একদি বাদামি হয়ে এলে উলটে দিন। সবকটা এভাবে হয়ে গেলে। আঁচ বন্ধ করে গরম তাওয়ায় আবার সবকটা পনিরের স্টিক রেখে মাঝখানে একটা পাত্রে কয়লার টুকরো জ্বালিয়ে তাতে ঘি দিন। ধোয়া উঠতে থাকলে তাওয়ার উপর আকটা থালা বা ঢাকনা দিয়ে বন্ধ করে দিন। ব্যস তৈরি পনির টিক্কা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার