shono
Advertisement

এবার অনলাইনেই রামমন্দিরে দেওয়া যাবে অনুদান, সৌজন্যে Paytm

রামমন্দিরের উদ্বোধনের আগে অযোধ্যা নগর নিগমের সঙ্গে যুক্ত হতে পেরে উচ্ছ্বসিত পেটিএম।
Posted: 07:06 PM Jan 05, 2024Updated: 07:22 PM Jan 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতীক্ষার অবসান ঘটিয়ে আগামী ২২ জানুয়ারি উদ্বোধন অযোধ্যার রামমন্দিরের। রামলালার প্রাণ প্রতিষ্ঠা ঘিরে অযোধ্যাজুড়ে সাজসাজ রব। কিন্তু নিরাপত্তাজনিত কারণে ওই সময় ভক্তদের অযোধ্যা থেকে দূরে থাকার পরামর্শই দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট। তাই নিশ্চয়ই ভাবছেন, রামমন্দিরের জন্য অনুদান দেওয়ার ইচ্ছা থাকলেও দিতে পারবেন না। না, তেমনটা নয়। আপনার ইচ্ছেপূরণ হবে অনলাইনেই। কারণ অযোধ্যা নগর নিগমের সঙ্গে মউ সাক্ষর করল পেটিএম।

Advertisement

One97 কমিউনিকেশনের অন্তর্ভুক্ত পেটিএম অযোধ্যা নগর নিগমের সঙ্গে মউ চুক্তি করেছে। যার ফলে কোনও ভক্ত চাইলেন QR কোড, সাউন্ডবক্স এবং কার্ড মেশিনের মাধ্যমে রামমন্দিরে অনুদান দিতে পারবেন। এর ফলে নগদ দেওয়ার ঝামেলাও যেমন থাকবে না, তেমনই সরাসরি মন্দির কর্তৃপক্ষের কাছে আপনার অর্থ পৌঁছে যাবে অনায়াসে। তার জন্য মন্দির চত্বর পর্যন্ত না পৌঁছলেও চলবে। যা খবর, ২২ তারিখ, রামমন্দির উদ্বোধনের দিন থেকেই এই পরিষেবা চালু হয়ে যাবে। এই চুক্তি অনুযায়ী, নগর নিগম দপ্তরের কেন্দ্রগুলিতে পেটিএম (Paytm) কার্ড মেশিনের মাধ্যমে নগদও দেওয়া যাবে।

[আরও পড়ুন: ছোটবেলার বন্ধুর বিরুদ্ধে ১৫ কোটি টাকার আর্থিক তছরুপের মামলা দায়ের করলেন ধোনি]

পেটিএম পেমেন্টেসের চিফ বিজনেস অফিসার অভয় শর্মা জানান, রামমন্দিরের উদ্বোধনের আগে অযোধ্যা নগর নিগমের সঙ্গে যুক্ত হতে পেরে উচ্ছ্বসিত পেটিএম। তীর্থযাত্রীরা নির্বিঘ্নে অনলাইনে পেমেন্ট করতে পারবেন। এদিকে অযোধ্যা নগর নিগমের মেয়র গিরিশ পতি ত্রিপাঠী বলেন, উদ্বোধনের পর থেকেই বহু মানুষের আগমন ঘটবে রামমন্দিরে। এহেন পরিস্থিতিতে ডিজিটাল পেমেন্টের ব্যবস্থা থাকলে ভক্তদেরও সুবিধাই হবে।

[আরও পড়ুন: সুপ্রিম-স্বস্তির পর এবার এশিয়ার ধনীতম আদানি, পিছনে ফেললেন আম্বানিকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement