shono
Advertisement

খোদ জুকারবার্গও সিগন্যাল অ্যাপের ইউজার! নেটদুনিয়ায় ট্রোলড ফেসবুক CEO

সম্প্রতি ফেসবুক ইউজারদের তথ্য ফাঁসের পরই জানা যায়, তিনিও সিগন্যাল অ্যাপটি ব্যবহার করেন।
Posted: 03:23 PM Apr 07, 2021Updated: 03:23 PM Apr 07, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সম্প্রতি ইউজারদের জন্য নয়া পলিসি এনে বিতর্কে জড়িয়েছিল মার্ক জুকারবার্গের (Mark Zuckerberg) ফেসবুকের (Facebook) মালিকানাধীন হোয়াটসঅ্যাপ (WhatsApp)। অনেক ব্যবহারকারীরই আবার অভিযোগ ছিল এন্ড টু এন্ড এনক্রিপ্টেড থাকলেও হোয়াটসঅ্যাপ থেকে ব্যক্তিগত চ্যাট, তথ্য বাইরে বেরিয়ে যায়। আর এরপরই প্রচারের আলোয় আসে সিগন্যাল (Signal) অ্যাপটি। অনেকেই হোয়াটসঅ্যাপ ছেড়ে সিগন্যাল অ্যাপ ব্যবহার করতে শুরু করেছেন। এমনকী খোদ ফেসবুক সিইও মার্ক জুকারবার্গও ব্যবহার করছেন এই অ্যাপটি। খোদ সিগন্যাল নিজেদের টুইটার হ্যান্ডেলে সেকথা লিখেছে।

Advertisement

আসলে সম্প্রতি প্রায় ১০৬টি দেশের ৫৪ কোটি ফেসবুক ব্যবহারকারীর তথ্য ফাঁস হয়েছে। এর মধ্যে রয়েছে মার্ক জুকারবার্গের ব্যক্তিগত তথ্যও। জুকারবার্গের ফোন নম্বর, লোকেশন, নাম, জন্মতারিখ, বিয়ের তথ্য এবং ফেসবুক ইউজার আইডি সামনে চলে আসে। এরপরই সাইবার রিসার্চার ডেভ ওয়াকার জানান, শুধু জুকারবার্গ নয়, ফেসবুকের দুই কো-ফাউন্ডার ক্রিস হিউজ এবং ডাস্টিন মস্কোভিৎজের ব্যক্তিগত তথ্যও ফাঁস হয়েছে।

[আরও পড়ুন: BSNL গ্রাহকদের জন্য সুখবর, সামান্য টাকায় রিচার্জ করলেই প্রতিদিন মিলবে ২ জিবি ডেটা]

এরপরই অপর একটি টুইটে জুকারবার্গকে কটাক্ষ করেন, মার্ক জুকারবার্গ নিজেও সিগন্যাল ব্যবহার করেন। তিনিও নিজের ব্যক্তিগত তথ্য সামনে আনতে চান না। তাই ফেসবুকের মালিকানাধীন নয়, এমন অ্যাপ তিনিও ব্যবহার করছেন। সোশ্যাল মিডিয়ায় এরপরই টুইটটি ভাইরাল হয়। হোয়াটসঅ্যাপ যাঁর মালিকানাধীন, তিনিই কিনা সিগন্যাল ব্যবহার করছেন! খোদ সিগন্যালের পক্ষ থেকেও বিষয়টি টুইট করা হয়।

 

[আরও পড়ুন: ৫৩ কোটি ফেসবুক ইউজারের তথ্য ফাঁস! কীভাবে জানবেন তালিকায় আপনিও আছেন কি না?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement