Work From Home-এর সুযোগ দিচ্ছে কেন্দ্র! WhatsApp-এ পেয়েছেন এই বার্তা? জানেন সত্যিটা?

05:35 PM Aug 23, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহে (Covid-19) বাড়িতে বসেই মিলবে চাকরি। তাও যে সে নয়, একেবারে কেন্দ্রীয় সরকারের চাকরি। মোটা টাকা মাইনে। বর্তমান সময়ে এই তিনটি লাইন পড়লেই যে কেউ চাকরির জন্য হ্যাঁ বলে দেবেন। বিশেষ করে বেকার যুবক-যবতীরা। আর এই সুযোগটা নিয়েই চলছে প্রতারণা চক্র। কখনও আবার হ্যাকাররা এইভাবেই অন্যদের ফাঁসাচ্ছে। সম্প্রতি হোয়াটসঅ্যাপে (WhatsApp) ঘুরে বেড়াচ্ছে এমনই মেসেজ।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

দিন যত গড়াচ্ছে, ততই বাড়ছে সোশ্যাল মিডিয়ার অপব্যবহার। কখনও আকর্ষণীয় অফার, কখনও ভুয়ো চাকরির খবর, কখনও আবার অন্যান্য প্রলোভন দেখিয়ে চলে প্রতারণা। এই পরিস্থিতিতে এবার বাড়ি বসেই সরকারি চাকরির ভুয়ো মেসেজ ছড়িয়ে পড়ল হোয়াটসঅ্যাপে। যা নজরে আসতেই নড়েচড়ে বসল কেন্দ্র। ইতিমধ্যে কেন্দ্রের ‘ফ্যাক্ট চেক’ সংস্থা পিআইবি ইন্ডিয়া এই প্রসঙ্গে টুইটও করেছে।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1627388165312-0'); });

[আরও পড়ুন: বদলে যাচ্ছে Online Payment পদ্ধতি! এবার আপনাকে মনে রাখতেই হবে ১৬ সংখ্যার নম্বর]

টুইটে পিআইবি পরিস্কার জানিয়ে দিয়েছে, হোয়াটসঅ্যাপে একটি ভুয়ো মেসেজ ছড়িয়েছে। যেখানে বলা হয়েছে, একটি সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধে বাড়ি বসেই কাজ করার সুযোগ দিচ্ছে কেন্দ্র। সমস্ত দিক খতিয়ে দেখে বোঝা যাচ্ছে, এই দাবি ভুয়ো। কেন্দ্রীয় সরকার এরকম কোনও ঘোষণা করেনি। এই ধরনের লিঙ্কে ভুলেও ক্লিক করবেন না।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1628750382106-0'); });
googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1628750799038-0'); });

 

করোনা আবহে গোটা দেশে অনেকেই কর্মহীন হয়ে পড়েছেন। কেউ চাকরি খুইয়েছেন, কেউ আবার চাকরি ছাড়তে বাধ্য হয়েছেন। তার উপর বেড়ে চলেছে বেকার যুবক-যুবতীর সংখ্যা। এই পরিস্থিতিতে কোনও একটি চাকরির সুযোগও হাতছাড়া করতে চান না কেউই। আর তাই এই ধরনের ফাঁদ পেতে তৈরি থাকে হ্যাকাররা। এমনটাই মত সাইবার বিশেষজ্ঞদের।

[আরও পড়ুন: কীভাবে ডাউনলোড করবেন WhatsApp স্টেটাসের ছবি-ভিডিও? জেনে নিন সহজ পদ্ধতি]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Advertisement
Next