Advertisement

আরও জনপ্রিয় হয়ে উঠবে Google Pay! নতুন জোড়া ফিচারের ঘোষণা

07:54 PM Nov 18, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডিজিটাল ওয়ালেট প্ল্যাটফর্ম হিসেবে গুগল পে (Google Pay) ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে। ইতিমধ্যেই ইউজার ছাড়িয়েছে ১ কোটি। ইউজারদের কাছে এই প্ল্য়াটফর্মকে আরও বেশি আকর্ষণীয় করে তুলতে এবার নয়া দু’টি ফিচার নিয়ে আসার ঘোষণা করল গুগল। জানিয়ে দিল, দু’টি বড় চমক এবার আসতে চলেছে গুগল পে-তে।

Advertisement

কী কী চমক? এর প্রথমটি হল ভাষা সংক্রান্ত চমক। এই প্রথম গুগলের কোনও অ্যাপে ব্যবহার করা যাবে হিংলিশ ভাষাও। হিন্দি ও ইংরেজি মেশানো এই ভাষা দেশের একটা বড় অংশের ভাষাভাষীদের আকর্ষণ করবে বলেই মনে করা হচ্ছে। এর জন্য সেটিংসে গিয়ে বদলে ফেলতে হবে পছন্দের ভাষা। ভারতের মতো দেশে যেখানে ইংরেজি ভাষায় স্বচ্ছন্দ হন গরিষ্ঠ সংখ্যক মানুষ, সেখানে এই পরিবর্তন যে গুগল পে-কে আমজনতার আরও কাছে নিয়ে যাবে সে ব্য়াপারে নিশ্চিত ওয়াকিবহাল মহল।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: দেশকে কলঙ্কিত করার অভিযোগে বিদ্ধ বীর দাসের শোয়ে নিষেধাজ্ঞা মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর]

এছাড়া যে নতুন ফিচারটি নিয়ে আসা হচ্ছে সেটির নাম ‘বিল স্প্লিট’। বন্ধুবান্ধবরা একসঙ্গে কোনও রেস্তরাঁয় খেতে গেলে যদি বিলের খরচ বণ্টন করে নিতে চান, তবে তা সম্ভব হবে এই ফিচারের সাহায্যে। গত বছর থেকেই এই অ্যাপটিতে গ্রুপ ক্রিয়েট করার অপশনও দিচ্ছে গুগল। এবার কোনও গ্রুপের বন্ধুরা একসঙ্গে খেতে গেলে এই ফিচার অন করে দিলেই ইউজাররা নিজের নিজের শেয়ার দিয়ে দিতে পারবেন অনায়াসে।

এখানেই শেষ নয়। সার্চ অপশনেও পরিবর্তন আনছে গুগল। এবার থেকে সার্চ রেজাল্টটিও শোনা যাবে স্পিকারে। অর্থাৎ আপনাকে আর খুঁটিয়ে খুঁচিয়ে সার্চের ফলাফল দেখতে হবে না। গুগলই তা পড়ে শোনাবে। সুতরাং গাড়ি চালানো বা অন্য কোনও কারণে ব্যস্ত থাকা অবস্থায় যদি ফোনের স্ক্রিনের দিকে নজর রাখতে সমস্যা হয় তাহলে এভাবেই সার্চ করতে পারবেন ইউজাররা। কবে আসছে এই পরিবর্তনগুলি? এখনই নয়, নতুন ফিচারগুলির জন্য ২০২২ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে।

[আরও পড়ুন: ‘বিটকয়েনে ক্ষতি হতে পারে যুব সমাজের’, বিশ্বমঞ্চে যৌথ নীতির প্রস্তাব মোদির]

Advertisement
Next