এবার Instagram ব্যবহার হবে আরও আকর্ষণীয়, সৌজন্যে এই ৬ ফিচার

09:43 PM Apr 01, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাকি সোশ্য়াল প্ল্যাটফর্মগুলিকে পিছনে ফেলে ঝড়ের গতিতে এগিয়ে চলেছে ইনস্টাগ্রাম। লাফিয়ে বাড়ছে এই অ্যাপের ইউজার সংখ্যা। আর এই জনপ্রিয়তার কথা মাথায় রেখে আরও বেশি করে ইউজারদের নজর কাড়তে একাধিক নয়া ফিচার নিয়ে হাজির হল ইনস্টাগ্রাম। এবার এই প্ল্যাটফর্ম ব্যবহার হয়ে উঠবে আরও আকর্ষণীয়। চলুন একনজরে দেখে নেওয়া যাক কী কী নতুনত্ব এল ইনস্টাগ্রামে (Instagram)।

Advertisement

১. এবার থেকে ইনস্টাগ্রাম ফিড দেখার সময়ই কোনও মেসেজের রিপ্লাই করতে পারবেন। তার জন্য আলাদা করে ইনবক্সে ঢোকার প্রয়োজন হবে না। আগে কোনও মেসেজ দেখতে হলে সরাসরি ক্লিক করতে হত ইনবক্সে। এবার আপনি ইনস্টাগ্রাম ফিডে থাকাকালীন আপনাকে একটি ব্যানার শো করবে। সেটিতে ক্লিক করলেই রিপ্লাই বক্স খুলে যাবে। ফলে আর ইনবক্সে ঢোকার প্রয়োজনও হবে না।
২. এখন থেকে ফিডে দেওয়া ‘সেন্ড’ বোতামটি ট্যাপ করে হোল্ড করলেই একটি বাবল খুলে যাবে। সেখানেই দেখতে পাবেন নিজের কাছের বন্ধুদের। ইনস্টাগ্রামের ভাষায় যাকে বলে ক্লোজ ফ্রেন্ড। অনায়াসেই সেই কনটেন্টটি পাঠিয়ে দেওয়া যাবে কাছের বন্ধুদের। অর্থাৎ কোনও পোস্ট বা মিম শেয়ার করা এখন আরও সহজ হবে।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: ঘোর কলি! মাটি থেকে আকাশমুখী বজ্রের ঝলকানি! মুহূর্তে ভাইরাল ভিডিও]

৩. কারা এই মুহূর্তে অনলাইন রয়েছেন, সেটি শো করার ফিচারটিও আপগ্রেড করা হয়েছে। এতদিন পর্যন্ত যারা অনলাইন থাকত, তাদের ডিসপ্লে ছবির উপর সবুজ একটি ডট দেখাত। তবে এবার ইনবক্সের একেবারে উপর তালিকার মতো একসঙ্গে দেখে নেওয়া যাবে কারা অনলাইন। এক্ষেত্রে অবশ্য সবুজ ডটটিই ভেসে উঠবে স্ক্রিনে।
৪. এবার থেকে অ্যাপেল মিউজিক, আমাজন মিউজিকের মতো প্ল্যাটফর্ম থেকে ইনস্টাগ্রামেই গান শেয়ার করতে পারবেন। চ্যাট বক্সে একটি ৩০ সেকেন্ডের প্রিভিউ পাবেন। সেখান থেকেই শুনে নেওয়া যাবে গান।

Advertising
Advertising

৫. এবার ইনস্টাগ্রামে চুপিসারে মেসেজ পাঠিয়ে দিতে পারবেন প্রিয়জনকে। শুধু মেসেজের আগে @silent টাইপ করতে হবে। তাহলে নির্দিষ্ট সেই মেসেজের কোনও নোটিফিকেশন যাবে না। এই কারণেই এর নাম সাইলেন্ট মেসেজ।
৬. এখন থেকে গ্রুপ চ্যাটেও পোল তৈরি করা সম্ভব। ধরুন ইনস্টা গ্রুপের বন্ধুরা কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা করলেন। কোথায় যাবেন, গ্রুপেই পোল করে ঠিক করে নিতে পারেন পছন্দের জায়গা। এমন ফিচার যে ইউজারদের মন ছোঁবেই, তা বলতেই হয়।

[আরও পড়ুন: ফাঁস প্রধানমন্ত্রী মোদিকে হত্যার ছক, তদন্তে NIA]

Advertisement
Next