পয়গম্বর বিতর্কে এবার ভারতের বিরুদ্ধে হ্যাক হামলার ডাক! পাক যোগের আশঙ্কা

10:09 AM Jul 10, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের বিরুদ্ধে সমস্ত বিশ্বের হ‌্যাকারদের (Hacker) একজোট হয়ে ‘হামলা’ করার আহ্বান জানানো হল। ইন্দোনেশিয়া ও মালয়েশিয়ার হ‌্যাকার গোষ্ঠী ড্রাগন ফোর্সের তরফে এই আহ্বান জানানো হয়েছে সারা বিশ্বের ইসলাম ধর্মাবলম্বী হ‌্যাকারদের কাছে। কারণ হিসাবে বিজেপির (BJP) প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মার (Nupur Sharma) করা মন্তব‌্যকে উল্লেখ করা হয়েছে। পয়গম্বর হজরত মহম্মদের বিরুদ্ধে আপত্তিকর মন্তব‌্য করা নূপুর শর্মার বিরুদ্ধে পদক্ষেপ করতে গোটা ভারতের উপর সাইবার হামলার ডাক দেওয়া পোস্টটিতে পাকিস্তানের পতাকার ছবি দেওয়া রয়েছে। ফলে এর সঙ্গে পাক যোগ থাকার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

আমেদাবাদের সাইবার ক্রাইম ব্রাঞ্চের আধিকারিকরা জানিয়েছেন, তাঁদের তরফে ইতিমধ্য়েই বিষয়টি নিয়ে মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ার সঙ্গে যোগাযোগ করা হয়েছে। ইন্টারপোলেরও সাহায‌্য চেয়েছেন তাঁরা। এই গোষ্ঠীর বিরুদ্ধে লুকআউট নোটিস জারি করারও আবেদন জানানো হয়েছে। প্রায় দু’হাজারের বেশি পোর্টাল হ‌্যাক করেছে তারা। এর মধ্যে মুম্বইয়ের থানে পুলিশ স্টেশন, অন্ধ্র পুলিশ এবং অসমের একটি সংবাদ চ‌্যানেলের সাইট তারা হ‌্যাক করেছে বলে খবর। হ‌্যাকাররা নূপুর শর্মার সমস্ত ব‌্যক্তিগত তথ‌্য, এমনকী তাঁর ঠিকানা ইত‌্যাদিও অনলাইনে প্রকাশ করে দিয়েছে।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: মালবাজারে চলন্ত বাইকে ঝাঁপিয়ে পড়ল চিতাবাঘ, তারপর…]

গত কয়েক সপ্তাহ ধরেই নূপুর শর্মার করা মন্তব‌্য ঘিরে উত্তপ্ত দেশ। এমনকী আন্তর্জাতিক ক্ষেত্রেও ভারতকে অপদস্থ হতে হয়েছে। বিজেপির তরফে দলীয় মুখপাত্র পদ থেকে নূপুর শর্মাকে সরিয়ে দেওয়া হলেও সরকারের তরফে কোনও বিবৃতি দেওয়া হয়নি। এমনকী দেশের বিভিন্ন প্রান্তে একাধিক মামলা দায়ের হওয়ায় বিভিন্ন আদালতে হাজিরার বদলে সুপ্রিম কোর্টে বা দিল্লি হাই কোর্টে মামলা আনানোর জন‌্য নূপুরের তরফে আর্জি জানিয়েছেন তাঁর আইনজীবী। কিন্তু এখনও আইনের চোখে তিনি ফেরার।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

এই অবস্থায় তাঁর মন্তব্যের জন‌্য ভারতের বিরুদ্ধে কার্যত ‘যুদ্ধ ঘোষণা’ করেছে হ‌্যাকাররা। ধর্মের নামে একজোট হয়ে ভারতের করা ‘সন্ত্রাসবাদী ও অপরাধমূলক কার্যকলাপের জন‌্য’ উপযুক্ত সাজা দেওয়ার কথাও বলেছে হ‌্যাকার গোষ্ঠী।

[আরও পড়ুন: ১০-১৬ জুলাইয়ের Horoscope: স্বার্থান্বেষী সহকর্মীদের থেকে দূরে থাকুন এই রাশির জাতকরা, কী রয়েছে আপনার ভাগ্যে?]

Advertisement
Next