মহিলাদের সুরক্ষায় আকর্ষণীয় ফিচার, Instagram ইনবক্সে নগ্ন ছবি পাঠালে তা দেখাই যাবে না!

03:52 PM Sep 26, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম (Instagram)। কাজের মাজে কমবেশি সকলেই চোখ বুলিয়ে নেন সোশ্যাল মিডিয়ায়। বন্ধুত্ব হয় অনেক অপরিচিতর সঙ্গে। কিন্তু অপরিচিত হোক বা অপরিচিত, ইনবক্সে আসা মেসেজই অনেক সময় ডেকে আনে বিপদ। বহু মহিলাই সাইবার ফ্ল্যাশিংয়ের শিকার হন। অর্থাৎ অনুমতি ছাড়াই ইনস্টাগ্রামে মেসেজ বক্সে পাঠানো হয় পর্নগ্রাফি বা নগ্ন ছবি। এই সমস্যা সমাধানে এবার পদক্ষেপ করছে ইনস্টাগ্রাম। ব্যাপারটা কী?

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

সংস্থার তরফে জানানো হয়েছে, বহু ক্ষেত্রেই মহিলাদের ইনবক্সে বিভিন্ন পরিচিত বা অপরিচিত ব্যক্তি আপত্তিকর ছবি বা ভিডিও পাঠান। যার জেরে বিপদেও পড়তে হয়। এবার থেকে যদি কারও মেসেজে নগ্ন ছবি বা ভিডিও পাঠানো সঙ্গে সঙ্গে তা আটকে দেওয়া হবে। ফলে সাইবারফ্ল্যাশিং থেকে মুক্তি থাকবেন ব্যবহারকারীরা। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, এই ফিচারটি ব্যবহারকারীদের অত্যন্ত সাহায্য করবে। তবে বর্তমানে এই ফিচারটির কাজ একেবারেই প্রাথমিক স্তরে রয়েছে বলেই খবর।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: হোয়াটসঅ্যাপে পাওয়া খবরেই আস্থা অধিকাংশ ভারতীয়র! নয়া সমীক্ষায় মিলল বিস্ময়কর তথ্য]

মেটার তরফে এক ডেভলপার এ বিষয়ে টুইটারে একটি স্ক্রিনশট শেয়ার করেছেন। সেখানে তিনি লেখেন, “চ্যাটে নগ্নতা প্রতিরোধের কাজ চালাচ্ছে ইনস্টাগ্রাম। চ্যাটে নগ্ন ছবি ভিডিও থাকলে তা টেকনলজির মাধ্যমে ঢেকে দেওয়া হবে। অর্থাৎ ছবিগুলি ব্লার অবস্থায় দেখাবে। ওই ছবি অ্যাক্সেসের অনুমতিও মিলবে না।” প্রসঙ্গত, এর আগে ‘হিডেন ওয়ার্ডস’ ফিচার এনেছিল ইনস্টাগ্রাম। এর মাধ্যমে আপত্তিকর কমেন্ট ফিল্টার হয়ে যায়। 

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: ঘরে বসেই পুজো দর্শন, বয়স্ক নাগরিকদের জন্য বিশেষ অ্যাপ আনছে বর্ধমান পুলিশ]

Advertisement
Next