Advertisement

Corona Virus: Mask ছাড়া ঘোরাফেরা! কোভিডবিধি লঙ্ঘন করায় দার্জিলিংয়ে আটক ৪ পর্যটক

10:08 AM Jul 18, 2021 |

অভ্রবরণ চট্টোপাধ্যায়, শিলিগুড়ি: করোনার তৃতীয় ঢেউ নিয়ে উদ্বেগে বিশেষজ্ঞরা। এই পরিস্থিতিতে সামান্য অসাবধানতায় কাল হতে পারে। তার ফলে হু হু করে বাড়তে পারে সংক্রমণের গ্রাফ। এই পরিস্থিতিতে খানিক বেপরোয়া দার্জিলিং (Darjeeling)। মাস্ক ছাড়া ঘোরাফেরা করতে দেখা যাচ্ছে পর্যটকদেরও। গাড়িচালক এবং ব্যবসায়ীরাও করোনাবিধি মানার ক্ষেত্রে যথেষ্ট উদাসীন । যাতে সংক্রমণ কোনওভাবেই বেড়ে না যায় তাই দার্জিলিংয়ে শুরু পুলিশি ধরপাকড়।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

শনিবার দার্জিলিংয়ের বিভিন্ন জায়গায় হানা দেয় পুলিশ। ইতিমধ্যেই চারজনকে পর্যটককে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে কোভিডবিধি না মানার অভিযোগ উঠেছে। আবার গাড়িচালক এবং ব্যবসায়ী মিলিয়ে মোট ৩০ জনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে অভিযোগ একইরকম। মাস্ক (Mask) না পরে দেদার ব্যবসা চালিয়ে যেতে দেখা যাচ্ছে তাঁদের। যদিও বর্তমানে তাদের প্রত্যেককেই ছেড়ে দিয়েছে পুলিশ। এছাড়াও দার্জিলিং পুলিশের তরফে একাধিক হোটেল এবং হোম স্টেগুলিতে তল্লাশি অভিযান চালানো হয়। প্রকৃতপক্ষে কোভিডবিধি মানা হচ্ছে কিনা, তা খতিয়ে দেখেন পুলিশকর্মীরা। সচেতনতা বাড়াতে প্রচারও করেন তাঁরা।

[আরও পড়ুন: যমজ নয়, একেবারে ৩ কন্যাসন্তানের জন্ম দিলেন ধূপগুড়ির মহিলা]

রাজ্য স্বাস্থ্য দপ্তরের শনিবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘণ্টায় বাংলায় মোট করোনা আক্রান্ত হয়েছেন ৮৯৯ জন। যা গত কয়েকদিন তুলনায় বেশকিছুটা বেশি। সবচেয়ে বেশি সংক্রমিতের হদিশ মিলেছে দার্জিলিংয়ে। একদিনে আক্রান্ত হয়েছেন ৮৯ জন। পাহাড়ের মতো অতি জনপ্রিয় পর্যটনস্থলে করোনা সংক্রমণ যে লাগামছাড়া হতে পারে, তা আগেই আঁচ করেছিলেন প্রশাসনিক আধিকারিকরা। তাই পর্যটকদের ক্ষেত্রে কিছু বিধিনিষেধ জারি করা হয়েছিল। দার্জিলিংয়ে সফরের ক্ষেত্রে ৪৮ ঘণ্টা আগের আরটি-পিসিআর (RT-PCR) নেগেটিভ কোভিড রিপোর্ট অথবা জোড়া ভ্যাকসিনেশন সার্টিফিকেট থাকা বাঞ্ছনীয়। এছাড়াও কোভিড সতর্কতা হিসাবে মাস্ক পরা এবং শারীরিক দূরত্ববিধি মেনে চলার নির্দেশিকা জারি করেছে প্রশাসন। তবে তা সত্ত্বেও পর্যটকদের মধ্যে হুঁশ ফিরছে না বলেই মনে করছেন কেউ কেউ। তাই শৈলশহরে মাস্ক ছাড়াই দেখা যাচ্ছে বহু পর্যটককে।

[আরও পড়ুন: Corona Virus: গত ২৪ ঘণ্টায় মৃত্যুশূন্য Kolkata, চিন্তা বাড়াচ্ছে দার্জিলিঙের সংক্রমণ]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next