shono
Advertisement

চালক লোকেশনে পৌঁছনোর পর রাইড বাতিল করলেও টাকা কাটবে না Uber! তবে রয়েছে বিশেষ শর্ত

উবের ইন্ডিয়া জানিয়েছে, কোন ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য।
Posted: 08:45 PM Aug 22, 2023Updated: 08:46 PM Aug 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আপনি যদি অ্যাপ ক্যাব বুক করার পর চালক লোকেশনে পৌঁছনোর পর একেবারে শেষ মুহূর্তে রাইড বাতিল করেন, সেজন্য গুনতে হয় ক্যানসেলেশন ফি। যাঁরা উবেরের মতো অ্যাপ ক্যাবে যাতায়াত করেন, তাঁদের সকলেরই একথা জানা। আর এই বিষয়ে সংস্থার তরফে জানানো হয়, যেহেতু চালকরা নিজেদের সময় ও জ্বালানি খরচ করে গন্তব্যে পৌঁছে গিয়েছিলেন তাই তাঁদের ভাড়ার টাকা দিয়ে দেওয়া হয়। কিন্তু আপনি কি জানেন, এই ধারণা সব সময় ঠিক নয়। একেবারে শেষ মুহূর্তে রাইড বাতিল করলেও কোনও অতিরিক্ত টাকা গুনতে হবে না! উবের ইন্ডিয়াই (Uber India) একথা জানিয়েছে। তবে সবক্ষেত্রে নয়, কোনও কোনও বিশেষ ক্ষেত্রেই এই নিয়ম প্রযোজ্য।

Advertisement

উবের জানিয়েছে, যাত্রীদের নিরাপত্তাই তাদের অগ্রাধিকার। আর এই প্রসঙ্গে ভারত ও দক্ষিণ এশিয়ায় উবেরের কাস্টমার এক্সপিরিয়েন্স ডিরেক্টর মানসী চাড্ডা জানিয়েছেন, যদি কোনও যাত্রী চালককে দেখার পর অথবা তাঁর সঙ্গে সাক্ষাতের পর নিজেকে নিরাপদ মনে না করেন তাহলে তিনি রাইড বাতিল করলেও তাঁর থেকে কোনও বাড়তি অর্থ নেওয়া হয় না।

[আরও পড়ুন: ৩০ বছর ধরেই রাখি পরান মোদিকে, এবারও ‘দাদা’র সঙ্গে সাক্ষাৎ করতে চান ‘পাকিস্তানি বোন’]

তাঁর কথায়, ”নিরাপত্তাই উবেরের কাছে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। তাই আপনারা যদি নিরাপত্তার অভাব অনুভব করেন, তাহলে চালক লোকেশনে পৌঁছনোর পরও তা বাতিল করতে পারেন।” সেই সঙ্গে তিনি জানিয়েছেন, সেক্ষেত্রেও প্রথমে ক্যানসেলেশন ফি নেওয়া হয়। কিন্তু যদি সংশ্লিষ্ট যাত্রী সঙ্গে সঙ্গে জানিয়ে দেন, তিনি টাকাটা রিফান্ড চান। এবং সেজন্য কারণ হিসেবে নিরাপত্তার সংকটকে দেখান, তাহলে দ্রুত সেই টাকা তাঁকে ফেরত দিয়ে দেওয়া হয়।

[আরও পড়ুন: ‘ডায়বেটিস বড় রোগ না, স্ত্রীকে খোরপোশ দিতেই হবে’, স্বামীকে নির্দেশ কর্ণাটক হাই কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement