shono
Advertisement

বদলে যাচ্ছে WhatsApp-এর চেহারা! কী কী পরিবর্তন আসছে? জানুন খুঁটিনাটি

সম্প্রতি প্রকাশ্যে এসেছে নতুন ডিজাইনের স্ক্রিনশটটি।
Posted: 06:37 PM Sep 01, 2023Updated: 06:37 PM Sep 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউজারদের সুবিধার্থে সম্প্রতি একগুচ্ছ নয়া ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ। প্রতিনিয়ত নিজেকে আপডেট করে জনপ্রিয়তা ধরে রেখেছে মেটার অন্তর্গত এই মেসেজিং অ্যাপ। এবার বদলে যাচ্ছে হোয়াটসঅ্যাপের চেহারাও!

Advertisement

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা যেভাবে হোয়াটসঅ্যাপকে (WhatsApp) দেখতে অভ্যস্ত, শীঘ্রই তা বদলে যেতে চলেছে বলেই খবর। নতুন ডিজাইনে উপরের বারটির রং বদলে হয়ে যাবে সাদা। বাকি বিষয়গুলি দেখাবে সবুজ রঙের। ইতিমধ্যেই নাকি অ্যান্ড্রয়েড বিটা ভার্সান ২.২৩.১৮.১৮-এ এই নয়া ডিজাইনটি পরীক্ষামূলক ভাবে চালু করা হয়েছে। গুগল প্লে বিটা প্রোগ্রামে এই ডিজাইনটি পাওয়া যাচ্ছে। কিন্তু সকলের জন্য এটি কবে আসছে, তা এখনও স্পষ্ট করে বলা হয়নি।

[আরও পড়ুন: দত্তপুকুরে বিস্ফোরণ কাণ্ডে গ্রেপ্তার মূল পাণ্ডা, আরও তথ্যের খোঁজে বিস্ফোরণস্থলে ড্রোন ওড়াল পুলিশ]

সম্প্রতি প্রকাশ্যে এসেছে হোয়াটসঅ্যাপের নতুন ডিজাইনের স্ক্রিনশটটি। সেখানেই দেখা যাচ্ছে, উপরের বারটির রং হয়ে গিয়েছে সাদা। আবার নেভিগেশন বারটি জায়গা পেয়েছে অ্যাপের নিচের দিকে। গুগলের নয়া মেটেরিয়াল ডিজাইজের গাইডলাইনকে মাথায় রেখেই এই বদল করা হচ্ছে বলে মনে করা হচ্ছে। সকল ইউজারদের জন্য আত্মপ্রকাশের আগে এতে আরও কিছু বদল ঘটতে পারে বলেও শোনা যাচ্ছে।

উল্লেখ্য, সম্প্রতি AI স্টিকার বানানোর ফিচারটি এনেছে হোয়াটসঅ্যাপ। অর্থাৎ ইউজাররা নিজেদের পছন্দমতো AI স্টিকার বানিয়ে নিতে পারবেন। আবার এই প্ল্যাটফর্ম থেকে HD কোয়ালিটির ছবি ও ভিডিও-ও পাঠানো যাবে। এবার বদলে যেতে চলেছে মেসেজিং অ্যাপের লুকও।

[আরও পড়ুন: লোকনাথের জন্মদিনে চলবে অতিরিক্ত ট্রেন, কৌশিকী অমাবস্যায় তারাপীঠ শাখায় দুর্ভোগের আশঙ্কা!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement