shono
Advertisement

হোয়াটসঅ্যাপে নয়া ফিচার ঘিরে বিতর্ক, অস্বস্তিতে পড়তে পারেন ইউজাররা

নতুন কোন ফিচার আনা হয়েছে?
Posted: 02:15 PM Aug 28, 2023Updated: 02:15 PM Aug 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়ের সঙ্গে প্রতিনিয়ত নিজেকে বদলে ফেলছে হোয়াটসঅ্যাপ (WhatsApp)। যুক্ত হচ্ছে নতুন নতুন ফিচার। আর নিজেকে আপগ্রেড করে নিয়েই বাকি মেসেজিং অ্যাপগুলিকে পিছনে ফেলে দিচ্ছে মেটার অন্তর্গত এই অ্যাপ। কিন্তু এবার হোয়াটসঅ্যাপের গ্রুপ সংক্রান্ত নয়া তিন ফিচার ঘিরে নানা মুনির নানা মত দেখা যাচ্ছে। নিঃসন্দেহে এই নতুন টুলগুলি আনা হয়েছে ইউজারদের অভিজ্ঞতাকে আরও উন্নত করতে। কিন্তু তবুও নানা বিতর্কের পরিস্থিতি তৈরি হয়েছে।

Advertisement

কী এই তিন ফিচার? কোনওটা ইতিমধ্যেই আত্মপ্রকাশ ঘটিয়েছে। কোনওটা এখনও পাইপলাইনেই রয়েছে। এদের মধ্যে অন্যতম রিসেন্ট হিস্ট্রি শেয়ারিং। এই ফিচারের সাহায্যে গ্রুপে নতুন কেউ অ্যাড হলে তিনি গত ২৪ ঘণ্টায় গ্রুপে কী কথা হয়েছে তা দেখতে পারবেন। এখনও পর্যন্ত কেউ গ্রুপে যুক্ত হলে আগের আপডেট কিছুই দেখতে পান না। শিগগিরি আত্মপ্রকাশ করতে চলেছে এই ফিচার। এর ফলে বিতর্ক তৈরি হতে পারে এই আশঙ্কা রয়েছে। তবে যখন গ্রুপের অ্যাডমিন এই ফিচারটি সক্রিয় করবেন সেই গ্রুপে, তখনই গ্রুপের সবাই তা দেখতে পাবেন।

[আরও পড়ুন: দেখা হল না ‘গদর ২’, প্রেক্ষাগৃহের সিঁড়িতেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু যুবকের]

আরেকটি ফিচার কল শিডিউলিং। এর ফলে কোনও গ্রুপ কলিংয়ের ক্ষেত্রে আগেই তা জানিয়ে দেওয়া যাবে। এর ফলে সকলেই আগে থেকে সময় অনুয়ায়ী প্রস্তুত থাকতে পারবেন। কিন্তু তবুও বিতর্ক থেকে যাচ্ছে। অনেকেই দীর্ঘ সময় এই ধরনের কলিং থেকে অব্যাহতি চান। কিন্তু আগে থেকে শিডিউল করে রাখায় কোনও বাহানা দেওয়া তাঁদের পক্ষে সমস্যার হয়ে যাবে।

এদিকে ইতিমধ্যেই এক নয়া ছোট্ট কিন্তু গুরুত্বপূর্ণ পরিবর্তন করা হয়েছে। এবার থেকে গ্রুপের আলাদা নাম দেওয়ার দরকার নেই। তাড়াহুড়োয় কোনও গ্রুপ তৈরি করলে, সেটায় যদি ৬ জন ইউজার থাকে তাহলেই সেই নাম অন্যরাও দিতে পারবেন।

[আরও পড়ুন: লিভ ইন সঙ্গিনী অন্য সম্পর্কে জড়িয়েছেন, সন্দেহ হতেই প্রেশার কুকার দিয়ে খুন করলেন যুবক!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement