shono
Advertisement

টুইটার অ্যাকাউন্ট নেই? আর দেখতে পাবেন না তারকাদের টুইট! আজব নিয়ম মাস্কের

ইউজার সংখ্যা বাড়াতে এই সিদ্ধান্ত? এলন মাস্ক অবশ্য অন্য যুক্তি দিয়েছেন।
Posted: 12:17 PM Jul 01, 2023Updated: 12:17 PM Jul 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টুইটারের মালিকানা নেওয়া ইস্তক নানা রকম নিয়ম কানুন চালু করে চলেছেন এলন মাস্ক। এর আগে ব্লু টিকের জন্য ইউজারদের থেকে মাসিক টাকা চাওয়া হয়েছিল। আর এবার জানিয়ে দেওয়া হল, আপনার টুইটার অ্যাকাউন্ট না থাকলে নিজের প্রিয় সেলেবদের কোনও টুইটই দেখার সুযোগ পাবেন না!

Advertisement

হ্যাঁ, ঠিকই পড়েছেন। যাঁরা এখনও টুইটারের (Twitter) অংশ নন, তাঁদের উদ্দেশেই এই নয়া বার্তা মাস্কের। ইউজার সংখ্যা বাড়ানোর জন্যই এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে। বর্তমানে আপনার টুইটার অ্যাকাউন্ট না থাকলেও সার্চ ইঞ্জিন থেকে যে কোনও সেলেবের টুইট দেখতে পান অনায়াসে। অর্থাৎ মাইক্রো ব্লগিং সাইটে প্রবেশে আপনার উপর কোনও নিষেধাজ্ঞা নেই। সেই টুইটে কমেন্ট না করতে পারলেও তারকা কী লিখেছেন, তা জানতে কোনও বাধা ছিল না। কিন্তু এবার থেকে সেই সুবিধা আর পাবেন না। আপনি টুইটার ইউজার না হলে অর্থাৎ আপনার অ্যাকাউন্ট না থাকলে কে কী টুইট করলেন, তা আপনাকে দেখানো হবে না।

[আরও পড়ুন: টিম ইন্ডিয়ার নয়া টাইটেল স্পনসরের নাম ঘোষণা করল BCCI, চুক্তি তিন বছরের]

কিন্তু শুধুই কি ইউজার সংখ্যা বাড়াতে এই সিদ্ধান্ত? এলন মাস্ক অবশ্য অন্য যুক্তি দিয়েছেন। তাঁর দাবি, এই প্ল্যাটফর্ম থেকে ডেটা সংগ্রহ করছে থার্ড পার্টি অ্যাপ। এই সমস্যা মেটাতেই এমন সিদ্ধান্তের পথে হাঁটছে টুইটার। উল্লেখ্য, এর আগেও অনুমতি না নিয়ে টুইটারের ডেটা ব্যবহার করার জন্য একাধিক সংস্থাকে ভর্ৎসনা করেছিলেন মাস্ক। এমনকী আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স ব্যবহার করে টুইটার থেকে তথ্য নিচ্ছে মাইক্রোসফট, সে অভিযোগও তুলেছিলেন তেসলা কর্তা। কিন্তু তাতে এই প্রবণতা বন্ধ করা সম্ভব হয়নি। তাই কড়া পদক্ষেপ করা হচ্ছে। তবে এতে যে সাধারণ ইউজার সমস্যায় পড়বেন, তা বলাই বাহুল্য।

তবে সোশ্যাল মিডিয়া বিশেষজ্ঞরা বলছেন, যদি সত্যিই এমন কোনও সিদ্ধান্ত নেওয়া, সেক্ষেত্রে র‍্যাঙ্কিংয়ে জোর ধাক্কা খাবে টুইটার। এর আগেই একাধিক এই প্ল্যাটফর্মে বিভিন্ন লিংক পোস্ট নিষিদ্ধ করায় অনেকেই টুইটার থেকে মুখ ফিরিয়েছে। এবার যাঁরা ইউজার নন, তাঁরা তারকাদের টুইট না দেখতে পেলে সার্চ ইঞ্জিনে পিছিয়ে পড়বে টুইটার।

[আরও পড়ুন: এবার একসঙ্গে একাধিক রেস্তরাঁ থেকে খাবার অর্ডারের সুযোগ, দারুণ ফিচার নিয়ে হাজির Zomato]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement