shono
Advertisement
Rajasthan Mine

লিফট ছিড়ে ১৮০০ ফুট নিচে, রাজস্থানের খনিতে ভয়াবহ দুর্ঘটনায় হাত-পা ভাঙল অনেকের

ওই তামার খনি পর্যবেক্ষণের জন্য কলকাতা থেকে গিয়েছিলেন ১৪ জনের ভিজিল্যান্স টিম।
Published By: Amit Kumar DasPosted: 09:52 AM May 15, 2024Updated: 01:01 PM May 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজস্থানের (Rajasthan) তামার খনিতে (Copper Mine) লিফট ছিড়ে ভয়াবহ দুর্ঘটনা। মঙ্গলবার রাতে এই দুর্ঘটনা ঘটে রাজস্থানের ঝুনঝুন এলাকার হিন্দুস্থান কপার লিমিটেড কোলিহান খনিতে। দুর্ঘটনার সময় লিফটে ছিলেন এক আধিকারিক-সহ ১৪ জন। দুর্ঘটনার খবর পেয়ে প্রায় সঙ্গে সঙ্গে শুরু হয় উদ্ধারকার্য। শেষ পাওয়া খবরে ১৪ জনকেই উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। তাঁদের মধ্যে ৩ জনের অবস্থা অত্যন্ত গুরুতর।

Advertisement

প্রাথমিক ভাবে জানা যাচ্ছে, ওই লিফট দীর্ঘ দিনের পুরানো হওয়ার জেরেই এই দুর্ঘটনা ঘটেছে। হিন্দুস্থান কপার লিমিটেডের মুখ্য কার্যালয় কলকাতায়। ওই খনি পর্যবেক্ষণের জন্য কলকাতা থেকে সেখানে গিয়েছিলেন ভিজিল্যান্স আধিকারিকরা। তখনই ঘটে এই দুর্ঘটনা। লিফট ছিড়ে প্রায় ১৮০০ ফুট নিচে পড়ে সেটি। দীর্ঘ চেষ্টার পর প্রথমে ৩ জনকে উদ্ধার করা সম্ভব হয়। পরে আরও ১১ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে বলে দাবি করেছে খনি কর্তৃপক্ষ। এই ঘটনার পরই নিকটবর্তী কেসিসি হাসপাতালের চিকিৎসকদের জরুরি ভিত্তিতে প্রস্তুত থাকার নির্দেশ দেয় প্রশাসন। আসেপাশের হাসপাতালগুলি থেকে ওই হাসপাতালে আনা হয় চিকিৎসক ও কর্মীদের।

[আরও পড়ুন: ইতিহাসে প্রথম! আবগারি দুর্নীতিতে অভিযুক্ত গোটা AAP, আদালতে বলল ইডি]

রিপোর্ট অনুযায়ী, গত সোমবার থেকে ওই খনিতে পর্যবেক্ষণের কাজ চলছিল। মঙ্গলবার সন্ধ্যা নাগাদ খনিতে নেমেছিল এক আধিকারিক সহ ১৪ জনের ভিজিল্যান্স টিম। রাত ৮টা ১০ নাগাদ খনি থেকে বেরনোর সময় লিফট ছিড়ে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আসেন স্থানীয় বিজেপি বিধায়ক ধর্মপাল গুজ্জার। তিনি বলেন, আমি নির্বাচনী প্রচারের জন্য হরিয়ানা গিয়েছিলাম। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে আসি। দীর্ঘ চেষ্টার পর সকলকে উদ্ধার করা সম্ভব হয়েছে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, যারা আটকে রয়েছেন তাঁদের মধ্যে ৩ জনের আঘাত গুরুতর ছিল। তাঁদের মধ্যে পরে একজনের মৃত্যু হয়েছে বলে জানা যায়। বাকিদের হাতে ও পায়ে ভালোমতো চোট লেগেছে।

[আরও পড়ুন: ভোটের মুখে বাড়ল পাইকারি মূল্যবৃদ্ধি, ১৩ মাসে সর্বোচ্চ! পূর্বাভাস জিডিপি নিয়েও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রাজস্থানের তামার খনিতে লিফট ছিড়ে ভয়াবহ দুর্ঘটনা।
  • দুর্ঘটনার সময় লিফটে ছিলেন এক আধিকারিক-সহ ১৪ জন।
  • ৩ জনকে উদ্ধার করা সম্ভব হলেও এখনও আটকে রয়েছে ১১ জন।
Advertisement