shono
Advertisement
Local Train Cancelled

'ডানা'র বিপদ এড়াতে বন্ধ থাকবে লোকাল ট্রেনও! বড় ঘোষণা শিয়ালদহ ডিভিশনের

বৃহস্পতিবার গভীর রাত বা শুক্রবার সকালে ‘ডানা’ পুরী ও সাগরদ্বীপের মাঝে আছড়ে পড়তে পারে। এই আশঙ্কায় পুরীগামী সব ট্রেন বাতিল করা হয়েছে। কোন সময় থেকে বন্ধ থাকবে লোকাল?
Published By: Paramita PaulPosted: 12:44 PM Oct 23, 2024Updated: 03:04 PM Oct 23, 2024

রমেন দাস: 'ডানা'র বিপদ এড়াতে দূরপাল্লার পাশাপাশি বন্ধ থাকবে লোকাল ট্রেনও! বৃহস্পতিবার রাত আটটার পর পূর্ব রেলের শিয়ালদহ স্টেশন থেকে আর কোনও লোকাল ট্রেন ছাড়বে না। একইভাবে হাসনাবাদ, নামখানা স্টেশন থেকেও শিয়ালদহের উদ্দেশে কোনও ট্রেন রওনা দেবে না। বৃহস্পতিবার রাত ৮টা থেকে শুক্রবার সকাল ১০টা পর্যন্ত এই নির্দেশিকা কার্যকর থাকবে।

Advertisement

রেলের তরফে জানানো হয়েছে, ২৪ তারিখ অর্থাৎ বৃহস্পতিবার রাত ৮টা থেকে শিয়ালদহ ডিভিশনে কোনও লোকাল ট্রেন ছাড়বে না। ২৫ তারিখ সকাল দশটা পর্যন্ত ট্রেন বন্ধ থাকবে। রাত আটটার পর থেকে উপকূলবর্তী জেলার স্টেশন নামখানা, হাসনাবাদ এই সমস্ত স্টেশন থেকে কোনও লোকাল ছাড়বে না। রেলের তরফে জানানো হয়েছে, "ঝড়ের দাপট চলাকালীন ট্র্যাকে যাতে কোনও ট্রেন না থাকে, তার জন্য এই ব্যবস্থা। সাধারণ মানুষের সুরক্ষাই আমাদের প্রধান লক্ষ্য।"

প্রসঙ্গত, বৃহস্পতিবার গভীর রাত বা শুক্রবার সকালে ‘ডানা’ পুরী ও সাগরদ্বীপের মাঝে আছড়ে পড়তে পারে। এই আশঙ্কায় পুরীগামী সব ট্রেন বাতিল করা হয়েছে। দক্ষিণ ভারতে যাতায়াতকারী প্রায় সব ট্রেনেই প্রভাব পড়তে পারে বলে আশঙ্কা। এর মধ্যে রয়েছে পুরীগামী বন্দে ভারতও। রেল সূত্রে খবর, হাওড়া, শালিমার, সাঁতরাগাছি থেকে ৮৫টি দূরপাল্লার ট্রেন বাতিল করল রেল। ডাউনেও যে ট্রেনগুলি আসবে তার মধ্যেও বাতিল ৯৩টি ট্রেন। সেখানেও একাধিক সুপারফাস্ট ট্রেন রয়েছে। 

ঝড়ের দাপটে ট্রেন যাতে ‘রোল ডাউন’ না করতে পারে সেজন‌্য কারসেডে ট্রেনগুলির চাকায় পরানো হচ্ছে বেড়ি। চাকার তলায় দেওয়া হবে ‘গুটকা’। বিপজ্জনক নদী ব্রিজগুলির পরিস্থিতি খতিয়ে দেখা শুরু করেছে ইঞ্জিনিয়ারিং বিভাগ। পাশাপাশি বৃহস্পতি ও শুক্রবার এমার্জেন্সি কন্ট্রোল খোলা হবে। প্রতিটি স্টেশনে ট্রেন চলাচলের পরিস্থিতি ঘোষণা করা হবে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • 'ডানা'র বিপদ এড়াতে বন্ধ লোকাল ট্রেনও!
  • বৃহস্পতিবার রাত আটটার পর পূর্ব রেলের শিয়ালদহ স্টেশন থেকে আর কোনও লোকাল ট্রেন ছাড়বে না।
  • একইভাবে হাসনাবাদ, নামখানা স্টেশন থেকেও শিয়ালদহের উদ্দেশে কোনও ট্রেন রওনা দেবে না।
Advertisement