shono
Advertisement

দমদমে লাইনচ্যুত লোকাল ট্রেন, আতঙ্কে হুড়োহুড়ি যাত্রীদের

অফিসের ব্যস্ত সময়ে এমন ঘটনায় ব্যাহত ট্রেন চলাচল।
Posted: 11:25 AM Sep 16, 2023Updated: 12:52 PM Sep 16, 2023

সুব্রত বিশ্বাস: অফিসের ব্যস্ত সময়ে বড়সড় দুর্ঘটনা দমদমে (Dumdum)। ডাউন কল্যাণী-মাঝেরহাট লোকালের (Local Train) একটি বগি লাইনচ্যুত। আতঙ্কে হুড়োহুড়ি পড়ে যায় যাত্রীদের মধ্যে। দুর্ঘটনার জেরে এই লাইনে ব্যাহত ট্রেন চলাচল। জানা গিয়েছে, শনিবার সকালে ডাউন কল্যাণী-মাঝেরহাট লোকালের একটি বগি দমদম স্টেশনে ঢোকার পরই লাইনচ্যুত (Derailed) হয়। প্রবল ঝাঁকুনিতে ট্রেন থেমে যায়। যাত্রীরা সেভাবে আহত না হলেও ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে। 

Advertisement

শনিবার সকাল ৯.৫০ নাগাদ দমদম স্টেশনের ৫ নম্বর প্ল্যাটফর্মে  যাত্রীবোঝাই কল্যাণী-মাঝেরহাট লোকালের একটি বগি লাইনচ্য়ুত হয়। ব্যস্ত সময়ে এমন দুর্ঘটনার খবর পেয়ে রেলকর্মী, আধিকারিকরা ঘটনাস্থলে ছুটে যান। দেখা যায়, প্রথম থেকে ৫ নং বগিটি লাইনচ্যুত হয়েছে।  ট্রেনটিকে প্ল্যাটফর্মে দাঁড় করিয়ে বগিটি মেরামত করা হয়। নামিয়ে দেওয়া হয় সমস্ত যাত্রীকে। প্রায়  ১ ঘণ্টা ৪০ মিনিট ধরে প্ল্যাটফর্মেই ছিল ট্রেনটি। বগিটিকে ফের স্বস্থানে বসানোর পর খালি ট্রেনটিকে রওনা করিয়ে দেওয়া হয়। 

[আরও পড়ুন: ভারতের পাশে দাঁড়িয়ে ‘বন্ধু’ পাকিস্তানকে বড় ধাক্কা আরব আমিরশাহীর]

অফিসের ব্যস্ত সময় এমন ঘটনায় ব্যাপক আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। তাঁরা ট্রেন থেকে লাফিয়ে রেললাইনে নেমে যান তাঁরা। কেউ কেউ রেলট্র্যাক পেরিয়ে অন্য় প্ল্যাটফর্মে গিয়ে  ট্রেন ধরেন। ব্যাপক হুড়োহুড়ি পড়ে যায়। প্রায় পৌনে ২ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে বলে খবর। তবে ট্রেন দুর্ঘটনার জেরে ফের রেলের পরিকাঠামো নিয়ে প্রশ্ন উঠে গেল। 

[আরও পড়ুন: খলিস্তানি কাঁটায় বিদ্ধ ভারত-কানাডা বাণিজ্য চুক্তি! হঠাৎ সফর বাতিল কানাডার মন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement