shono
Advertisement

Coronavirus: যাত্রীদের জন্য সুখবর, বাড়ল লোকাল ট্রেন পরিষেবার সময়সীমা

শেষ ট্রেন মিলবে ক'টার সময়?
Posted: 04:57 PM Feb 16, 2022Updated: 02:49 PM Feb 17, 2022

সুব্রত বিশ্বাস: লোকাল ট্রেনের যাত্রীদের জন্য সুখবর। এবার রাজ্যে বাড়ল রেল পরিষেবার সময়সীমা। ১০ টার পরিবর্তে এবার রাত ১২ টায় ছাড়বে শেষ ট্রেন। তবে প্রত্যেককে কঠোরভাবে মানতে হবে কোভিডবিধি।

Advertisement

২০২০ সাল থেকে বিশ্বের পাশাপাশি করোনা (Coronavirus) দাপট দেখাচ্ছে বাংলাতেও। পরিস্থিতি আয়ত্তে আনতে কয়েকদফায় বন্ধ করা হয়েছে রাজ্যের সমস্ত গণপরিবহণ। সেই তালিকায় ছিল লোকাল ট্রেনও। করোনার তৃতীয় ঢেউয়ের দাপটে চলতি বছরের শুরুতে কাঁটছাট করা হয়েছিল রেল পরিষেবার সময়সীমায়। সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, সন্ধে ৭ টায় চালানো হবে শেষ ট্রেন। যাত্রী বিক্ষোভের জেরে তা বদলাতে বাধ্য হয় রাজ্য ও রেল। বর্তমানে রাতে ১০ টায় মিলছিল শেষ লোকাল। তবে এবার বদল হল সময়ে।

[আরও পড়ুন: একদিনে দেশের করোনা সংক্রমণ বাড়ল ১১%, দুশ্চিতায় রাখছে মৃত্যুহার]

রেলের তরফে টুইটে জানানো হয়েছে, ”রাজ্য সরকারের সুপারিশ অনুযায়ী সমস্ত লোকাল, সাবার্বান, ইএমইউ ট্রেন পরিষেবা ৭৫ শতাংশ আসন সংখ্যা নিয়ে ভোর ৫ টা থেকে রাত ১২ টা পর্যন্ত স্বাভাবিকভাবে চালু থাকবে। এই বিধিনিষেধ ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত জারি থাকবে। অন্যান্য কোচিং ট্রেন, মেল-এক্সপ্রেস ট্রেন, দূরপাল্লার প্যাসেঞ্জার ট্রেন, পার্সেল ট্রেন, ফ্রেইট ট্রেন সূচি অনুযায়ী চলবে।” পাশাপাশি টুইটে শারীরিক দূরত্ব বজায়, মাস্ক-স্যানিটাইজার ব্যবহারের পরামর্শ দেওয়া হয়েছে। রেল বোর্ডের তরফে এও জানানো হয়েছে, যেহেতু ভোর ৫টা পর্যন্ত এখনও রাজ্যে নাইট কারফিউ জারি, তাই ভোর ৫টার আগে কোনও ট্রেন চালানো হবে না। ফলে মোটের উপর রাত ৩টে থেকে ভোর ৫টা পর্যন্তই লোকাল ট্রেন বন্ধ থাকবে।

রেল ও রাজ্যের সিদ্ধান্ত স্বাভাবিকভাবেই খুশি নিত্যযাত্রীরা। কারণ, ট্রেনের সময় সীমা কমানোয় প্রবল সমস্যা তৈরি হয়েছিল। কর্মস্থল থেকে বাড়ি ফেরা রীতিমতো কঠিন হয়ে দাঁড়িয়েছিল। বেড়েছিল ভিড়ও। পরিষেবা স্বাভাবিক হওয়ায়, সমস্যা কমবে বলেই আশাবাদী নিত্যযাত্রীরা।

[আরও পড়ুন: ‘জোর করে সন্ধ্যা মুখোপাধ্যায়কে পদ্মশ্রী নিতে দেওয়া হয়নি’, বিস্ফোরক দিলীপ, পালটা ফিরহাদের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার