shono
Advertisement

বিজেপি টিকিট না দিলে ‘নির্দল’ হবেন বরুণ গান্ধী! সমর্থন করতে পারে সপা-কংগ্রেস

তাহলে কি গান্ধীছাড়া হচ্ছে বিজেপি?
Posted: 02:10 PM Mar 20, 2024Updated: 03:48 PM Mar 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এখনও চেষ্টা চলছে। শেষ মুহূর্তে কোনওভাবে বিজেপির তরফে টিকিট পেলে ঠিক আছে, নাহলে শেষমেশ নির্দল হয়েই লোকসভার লড়াইয়ে নামবেন বিজেপির ‘গান্ধী’ সদস্য বরুণ।

Advertisement

প্রথম দুদফায় বিজেপির প্রার্থী তালিকায় শিকে ছেড়েনি পিলিভিটের বিজেপি সাংসদ বরুণ গান্ধীর। আজকালের মধ্যেই তৃতীয় দফার প্রার্থী তালিকা চূড়ান্ত করতে বৈঠকে বসবে গেরুয়া শিবির। মনে করা হচ্ছে, উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বাকি ২৪ আসনে কারা প্রার্থী হবেন তা চূড়ান্ত হবে এই বৈঠকেই। সেখানে পিলভিট কেন্দ্র থেকে এবার সঞ্জয় গান্ধীর পুত্র বরুণ গান্ধীকে (Varun Gandhi) টিকিট দেওয়া হবে কি না তা নিয়ে রীতিমতো সংশয় তৈরি হয়েছে।

[আরও পড়ুন: ‘মোদিতে হচ্ছে না, ঠাকরে চুরি করছে…’ রাজ-শাহ বৈঠকের পরই বিজেপিকে খোঁচা উদ্ধবের]

বিজেপির সাংসদ হওয়া সত্ত্বেও কৃষক আন্দোলন ইস্যুতে দলের বিরুদ্ধে একাধিকবার মুখ খুলেছেন বরুণ গান্ধী। যার জেরে গান্ধী পরিবারের সদস্য বরুণের উপর খুব একটা সন্তুষ্ট নয় বিজেপি। মনে করা হচ্ছে, এবার পিলভিট কেন্দ্র থেকে ছেঁটে ফেলা হতে পারে তাঁকে। তবে টিকিটের তালিকায় ছেলে বরুণ বাদ পড়লেও মা মেনকা গান্ধীকে (Maneka Gandhi) এবারও সুলতানপুর আসন থেকে টিকিট দিতে আগ্রহী গেরুয়া শিবির। এই পরিস্থিতিতে বরুণ গান্ধী যদি এবার বিজেপির টিকিট না পান সেক্ষেত্রে নির্দল হিসেবে লড়াইয়ে নামবেন। এমনটাই তাঁর ঘনিষ্ঠ সূত্রের খবর।

[আরও পড়ুন: গার্ডেনরিচ কাণ্ডে গ্রেপ্তার আরও ১, এবার পুলিশের জালে জমির মালিক]

সূত্রের দাবি, দল টিকিট দেবে না ধরে নিয়েই বরুণ লোকসভায় লড়ার প্রস্তুতি নিচ্ছেন। প্রথমে শোনা যাচ্ছিল তিনি বাবার মতো আমেঠি থেকে প্রার্থী হতে পারেন। কিন্তু শেষমেশ নিজের কেন্দ্র পিলিভিট থেকে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ইতিমধ্যেই দলীয় সংগঠনের বাইরে নিজস্ব একটি ‘বাহিনী’ বানিয়েছেন বরুণ। প্রায় ৯০০ যুবক ইতিমধ্যেই বরুণের হয়ে প্রচার করছেন। সূত্রের দাবি, শেষমেশ যদি বরুণ বিজেপির টিকিট না পেয়ে নির্দল হয়ে লড়েন, তাহলে কংগ্রেস এবং সমাজবাদী পার্টি তাঁকে সমর্থন করতে পারে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement