shono
Advertisement
Hooghly

মাটির দাওয়ায় বসে ডিম-ভাতে মধ্যাহ্নভোজ, হুগলির বাম প্রার্থীকে খাইয়ে কেঁদে ফেললেন কৃষক বধূ

কী ছিল মেনুতে?
Posted: 06:44 PM Apr 21, 2024Updated: 06:45 PM Apr 21, 2024

সুমন করাতি, হুগলি: বাম প্রার্থীকে বাড়িতে আমন্ত্রণ করে ডিম-ভাত খাওয়ালেন মহিলা। মধ্যাহ্নভোজের পর খুশিতে কাঁদলেন হুগলির জিরাটের ওই মহিলা। দলীয় কর্মীর বাড়িতে খেয়ে আপ্লুত হুগলির বাম প্রার্থী মনোদীপ ঘোষও। ‘‘এটাই বামেদের প্রতি মানুষের আস্থার উদাহরণ’’, বলছে সিপিএম নেতৃত্ব।

Advertisement

রবিবার সকাল থেকেই ভোট প্রচারে ব্যস্ত হুগলির বাম প্রার্থী মনোদীপ ঘোষ। বলাগড়ের চাঁদরা থেকে খালপাড়, মিলনগড় হয়ে দক্ষিণ মিলনগড় জিরাট হাটতলায় ভোটপ্রচার করেন। দক্ষিণ মিলগড়ে প্রচার করছিলেন। সেই সময় স্থানীয় বাম কর্মী সুনীল হালদারের বাড়িতে নিয়ে যাওয়া হয় প্রার্থীকে। দুপুরবেলা গৃহস্থ বাড়িতে গিয়েছেন বলে কথা! সেখানে মধ্যাহ্নভোজ সেরে নেওয়ার অনুরোধও করা হয় প্রার্থীকে। প্রথমে কিছুটা ইতস্তত বোধ করেন মনোজিৎ। পরে যদিও মধ্যাহ্নভোজ সারবেন বলেই জানান। প্রার্থী এবং তাঁর সঙ্গীদের পরিপাটি করে মাটির দাওয়ায় বসিয়ে ভাত বেড়ে খাওয়ান সুনীলের স্ত্রী সরস্বতী। মেনুতে ছিল ভাত, টক ডাল, আলু ভাজা আর ডিমের ডালনা।

[আরও পড়ুন: পরীক্ষায় ফেল করায় মনখারাপ, CA হওয়ার স্বপ্ন অপূর্ণ রেখেই আত্মঘাতী ছাত্রী]

বাম প্রার্থী তাঁর বাড়িতে মধ্যাহ্নভোজ সেরেছেন। এই আনন্দে হাউহাউ করে কেঁদে ফেলেন সরস্বতী। বলেন, ‘‘আমি ভীষণ খুশি যে উনি আমার বাড়িতে খেলেন। এই দিনটা আমি ভুলব না।’’ সুনীল চাষবাস করেন। বাঁশের বেড়া ঘেরা বাড়ি। পাটকাঠির বেড়া দিয়ে ঘেরা রান্নাঘর। তার সামনে মাটির দাওয়ায় বসে খেয়ে খুশি বাম প্রার্থী মনোদীপও। তিনি জানান, যে বাড়িতে তিনি খাওয়াদাওয়া করলেন, সেই পরিবার সব দিক থেকেই বঞ্চিত। রান্নার গ্যাস নেই, আবাসের ঘর পাননি, ১০০ দিনের কাজ বন্ধ। তাই আর্থিক কষ্টের মধ্যে রয়েছে পুরো পরিবার। মনোদীপ বলেন, ‘‘সরকারি প্রকল্পের বিজ্ঞাপনে কোটি কোটি টাকা খরচ হয়। অথচ, প্রকৃত উপভোক্তারা কিছুই পান না।’’ মনোদীপের প্রতিদ্বন্দ্বী বিজেপির বিদায়ী সাংসদ লকেট চট্টোপাধ্যায় এবং তৃণমূলের তারকা প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়। জেতার লক্ষ্যে প্রায় প্রতিদিনই কোমর বেঁধে প্রচার করছেন বাম প্রার্থী।

[আরও পড়ুন: জয়সলমেরকে টেক্কা কলকাতার, ৪৫ ডিগ্রি পার পানাগড়ে, পাল্লা দিয়ে বাড়ছে সানস্ট্রোকও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মাটির দাওয়ায় বসে ডিম-ভাতে মধ্যাহ্নভোজ।
  • হুগলির বাম প্রার্থীকে খাইয়ে কেঁদে ফেললেন কৃষক বধূ।
  • বলেন, ‘‘আমি ভীষণ খুশি যে উনি আমার বাড়িতে খেলেন। এই দিনটা আমি ভুলব না।’’
Advertisement