shono
Advertisement

মহার্ঘ হল রান্নার গ্যাস, এক লাফে দাম বাড়ল অনেকটাই

সিলিন্ডার পিছু কত টাকা বাড়ল গ্যাসের দাম? The post মহার্ঘ হল রান্নার গ্যাস, এক লাফে দাম বাড়ল অনেকটাই appeared first on Sangbad Pratidin.
Posted: 05:18 PM Sep 01, 2017Updated: 03:18 PM Oct 01, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনেই পুজো। তার আগেই মধ্যবিত্তের কপালে চিন্তার ভাঁজ ফেলে মহার্ঘ হল রান্নার গ্যাস। ভরতুকি যুক্ত গ্যাসের ক্ষেত্রে সিলিন্ডার পিছু গ্যাসের দাম বাড়ল প্রায় সাত টাকা।

Advertisement

‘ভারতে উড়বে ইসলামিক পতাকা, মোদি রুখতে পারবেন না’  ]

এই আর্থিক বর্ষের শেষেই সমস্ত ভরতুকি তুলে দেওয়ার পরিকল্পনা রয়েছে কেন্দ্রের। সেই মোতাবেক একেবারেই ভরতুকি তুলে দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল। যদিও তা মধ্যবিত্তের জন্য বড় ধাক্কা হত। তাই একবারে তুলে না দিয়ে ধাপে ধাপে দাম দাম বাড়ানোর পরিকল্পনা নেওয়া হয়। প্রতি মাসে চার টাকা করে দাম বাড়বে বলেই জানিয়েছিলেন পেট্রলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। এভাবে চলতে থাকলেই এই আর্থিকবর্ষের শেষের দিকে ভরতুকি মুক্ত করা যাবে।

বিরোধীরা তীব্র আপত্তি জানালেও কেন্দ্র এই সিদ্ধান্তে অনড়। ফলত গত মাসেও দাম বেড়েছিল গ্যাসের। এমাসেও বাড়ছে। তবে এমাসে বৃদ্ধির হার একটু বেশি। গত মাসে দাম বেড়েছিল ২ টাকার একটু বেশি। মাসে চার টাকা দাম বাড়ানোর হিসেব বজায় রাখতে গেলে এমাসে বেশি দাম বাড়াতে হত। তাই এ মাসে দাম বাড়লো সিলিন্ডার পিছু সাত টাকা। সাধারণত ১৪.২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম ছিল ৪৭৯.৭৭টাকা। এবার থেকে সেই সিলিন্ডারের দাম হবে ৪৮৭.১৮টাকা। ফলত বেশ বড় ধাক্কাই পড়ল মধ্যবিত্তের বাজেটে। পাশাপাশি দাম বাড়ছে জেট ফুয়েলেরও।

‘লাভ জেহাদে’র নিশানায় হিন্দু যুবতীরা, ফাঁস ভয়ানক তথ্য ]

The post মহার্ঘ হল রান্নার গ্যাস, এক লাফে দাম বাড়ল অনেকটাই appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement