shono
Advertisement

এবারে মধ্যপ্রদেশে নিষিদ্ধ মাছ-মাংস-ডিম বিক্রি! মসনদে বসেই বিতর্কে মোহন যাদব

বুধবারই মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন মোহন।
Posted: 11:30 AM Dec 14, 2023Updated: 11:30 AM Dec 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিবরাজ সিং চৌহানকে সরিয়ে কুর্সি দখল করেছেন। জানাই ছিল সংঘেপ লোক। গেরুয়া পথে হেঁটে একের পর এক সিদ্ধান্তে সেই বার্তাই দিচ্ছেন মধ্যপ্রদেশের (Madhya Pradesh) মুখ্যমন্ত্রী মোহন যাদব (Mohan Yadav)। ধর্মীয় স্থান থেকে লাউডস্পিকার নিষিদ্ধ করার পর প্রকাশ্যে মাছ-মাংস-ডিম বিক্রিতেও নিষেধাজ্ঞা জারি করলেন।

Advertisement

বুধবারই ভোপালের মতিলাল নেহেরু স্টেডিয়ামে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন মোহন যাদব। শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শপথ নেওয়ার পর রাজ্য মন্ত্রিসভার প্রথম বৈঠক শেষে একের পর এক চাঞ্চল্যকর সিদ্ধান্ত নিলেন। কার্যত রাজ্যে প্রকাশ্যে আমিষ বিক্রি নিষিদ্ধ করলেন মোহন।

 

[আরও পড়ুন: প্রাণহানির দায় নেবে কে? ৪ শ্রমিকের মৃত্যুতে প্রশ্নের মুখে বসিরহাটের ইটভাটার নিরাপত্তা]

সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, “খাদ্য সুরক্ষা বিধির আওতায় প্রকাশ্যে মাছ-মাংস-ডিম বিক্রির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এই বিষয়ে সচেতনতামূলক প্রচারের পরেই ব্যবস্থা নেওয়া হবে।” মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, খাদ্য দপ্তর এই বিষয়ে ব্যবস্থা নেবে। প্রাথমিকভাবে আগামী ১৫ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত খোলা জায়গায় মাছ-মাংস-ডিম বিক্রির ওপর নিষেধাজ্ঞা কার্যকর করবে পুলিশ ও স্থানীয় পুর প্রশাসন।

 

[আরও পড়ুন: এবার বাইডেনের বিরুদ্ধে শুরু ইমপিচমেন্ট প্রক্রিয়া, চাপ তৈরির কৌশল ট্রাম্পের দলের?]

প্রসঙ্গত, গতকাল ধর্মীয় স্থান থেকে লাউডস্পিকার নিষিদ্ধ করার কথাও জানান মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী। সরকারি বিবৃতিতে বলা হয়েছে, নিয়ম বহির্ভূতভাবে ভাবে বা লাগামছাড়া ভাবে লাউডস্পিকার বাজালে সেটা নিষিদ্ধ করতে হবে। তবে নিয়ম মেনে মাইক বাজানোয় নিষেধাজ্ঞা নেই। নির্দিষ্ট ডেসিবেলের মধ্যে নির্দিষ্ট সময়ে মাইক বাজানোর কথা বলা হয়েছে সরকারি নির্দেশে। লাউডস্পিকার বাজানো নিয়ে সুপ্রিম কোর্টের রায়ের কথাও মনে করিয়ে দিয়েছে মধ্যপ্রদেশ সরকার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement