shono
Advertisement

Breaking News

Madhya Pradesh

জমি কেড়েছে মাফিয়া! কাঁদতে কাঁদতে সরকারি অফিসের মেঝেতে গড়াগড়ি খেলেন কৃষক

সরকারি আধিকারিকরা দুর্নীতিগ্রস্ত, প্রতিবাদ কৃষকের।
Published By: Kishore GhoshPosted: 03:29 PM Jul 18, 2024Updated: 05:02 PM Jul 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ দেশে অন্নদাতারা ভালো নেই। বারবার সোচ্চার হয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। গত কয়েক বছরে একাধিক কৃষি আন্দোলনেরও সাক্ষী হয়েছে ভারত। এবার মধ্যপ্রদেশের মন্দসৌরের এক কৃষকের লাঞ্ছনা তৎসহ অভিনব প্রতিবাদ সামনে এল। ভাইরাল হয়েছে জেলাশাসকের অফিসে বৃদ্ধ কৃষকের কাঁদতে কাঁদতে গড়াগড়ি খাওয়ার ভিডিও। যা দেখে মনখারাপ হল নেটিজেনদের। ঠিক কী ঘটেছে? কেন প্রতিবাদ?

Advertisement

মধ্যপ্রদেশের মান্দসৌরের বাসিন্দা ওই কৃষকের নাম শঙ্করলাল। তিনি অভিযোগ করেন, জমি মাফিয়ারা তাঁর জমি দখল করে নিয়েছে। কোনও ভাবেই সেটা উদ্ধার করতে পারছেন না। উলটে তাঁকে ভয়ও দেখানো হচ্ছে। স্থানীয় পুলিশ, প্রশাসনের কাছে অভিযোগ করে লাভ হয়নি। এই অবস্থায় উপায় নেই দেখে জেলাশাসকের অফিসেই আসেন শঙ্করলাল। যদিও কৃষকের দাবি, সেখানেও তাঁর অভিযোগকে গুরুত্ব দেওয়া হয়নি। এর পরেই অভিনব প্রতিবাদ করেন তিনি।

 

[আরও পড়ুন: চলতি মাসেই দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী, যোগ দেবেন নীতি আয়োগের বৈঠকে!

সোশাল মিডিয়ায় ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, ওই কৃষক মাটিতে শুয়ে পড়ে গড়াগড়ি খাচ্ছেন এবং বলছেন, "এখন আমি কী করব..."। শঙ্করলাল আরও বলেন, "আমাকে যন্ত্রণা দিচ্ছে জমি মাফিয়া। তহশিলদার একটা ভুল করেছে, ফল ভোগ করছে একজন কৃষক। সরকার এবং প্রশাসনকে প্রতি আমি অসন্তুষ্ট। আধিকারিকরা দুর্নীতিগ্রস্ত। রাজ্যের কৃষকদের ঠকানো হচ্ছে।"

 

[আরও পড়ুন: মোদির সঙ্গে বৈঠক শাহের, রাজ্যপালের দ্বারস্থ যোগী, উত্তরপ্রদেশে কি বড়সড় বদল?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মধ্যপ্রদেশের মান্দসৌরের বাসিন্দা ওই কৃষকের নাম শঙ্করলাল।
  • নিরুপায় হয়ে জেলাশাসকের অফিসে আসেন শঙ্করলাল।
Advertisement