shono
Advertisement
Baramati

ভাইপো অজিতের বিরুদ্ধে নাতিই অস্ত্র শরদের! বারামতিতে পওয়ার-যুদ্ধ

ভোটের আগে মহারাষ্ট্রে জমে উঠেছে দুই শিবিরের দ্বন্দ্ব।
Published By: Biswadip DeyPosted: 01:57 PM Oct 26, 2024Updated: 01:57 PM Oct 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একেই বলে সেয়ানে সেয়ানে। মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচনের আগে মহা বিকাশ আঘাড়ি এবং ‘মহাজুটি’র লড়াই জমে উঠেছে। এবার আলোচনার কেন্দ্রে বারামতি। দলের শীর্ষ নেতা অজিত পওয়ার প্রার্থী হচ্ছেন এখানে। আর সেখানেই শরদ পওয়ারের 'বাজি' যুগেন্দ্র পওয়ার। রাজনীতিতে নবিশ এই যুবক বর্ষীয়ান শরদের নাতি। সব মিলিয়ে এই কেন্দ্রে জমজমাট ভোটযুদ্ধের আবহ তৈরি হয়ে গিয়েছে।

Advertisement

২৮৮ আসনের মহারাষ্ট্র বিধানসভায় আগামী ২০ নভেম্বর এক দফায় ভোট। ২৩ নভেম্বর ফল ঘোষণা। তার আগে দুই শিবিরের প্রার্থী তালিকা ঘিরে তৈরি হয়েছে বিতর্কের আবহ। প্রসঙ্গত, মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচনে এনসিপির অজিত পওয়ার শিবির মাত্র ১টি আসন জিতেছে। অজিত পওয়ারের স্ত্রী সুনেত্রা পওয়ার নিজেও বারামতি থেকে সুপ্রিয়া সুলের বিরুদ্ধে হেরেছেন।

সূত্রের দাবি, এই ফলাফলে চূড়ান্ত হতাশ হয়েছিলেন অজিত। এতটাই যে, ফলাফল প্রকাশের পরে এনডিএ’র যে বৈঠক ছিল, তাতেও তিনি যোগ দেননি। পাঠিয়ে দেন প্রফুল প্যাটেলকে। তাই এবার নিজেই প্রার্থী হয়েছেন ওই কেন্দ্রে। আর ভাইপোকে রুখতে নাতির উপরে ভরসা রাখছেন শরদ। যুগেন্দ্র বস্টনের নর্থইস্ট বিশ্ববিদ্যালয় বিবিএ পাশ করেছেন। তবে রাজনীতির ময়দানে তিনি নবীনই। তাই শেষপর্যন্ত অজিতকে তিনি কতটা টক্কর দিতে পারেন সেটাও দেখার। অন্য এক কেন্দ্রেও প্রার্থী হয়েছেন তাঁর আর এক ভাইপো।

লোকসভার ফলাফল প্রমাণ করে দিয়েছে অজিত পওয়ারের সঙ্গে বিধায়ক এবং দলের নেতারা থাকলেও সাধারণ ভোটাররা রয়েছেন শরদ পওয়ারের সঙ্গেই। শরদ শিবির এবার মহারাষ্ট্রে ৮ জন সাংসদ পেয়েছে। অন্যদিকে অজিত শিবির জিতেছে মাত্র একটি আসনে। বিধানসভা নির্বাচনে সেই অঙ্ক বদলায় কিনা সেটাই দেখার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আলোচনার কেন্দ্রে বারামতি। দলের শীর্ষ নেতা অজিত পওয়ার প্রার্থী হচ্ছেন এখানে।
  • আর সেখানেই শরদ পওয়ারের 'বাজি' যুগেন্দ্র পওয়ার।
  • রাজনীতিতে নবিশ এই যুবক বর্ষীয়ান শরদের নাতি। সব মিলিয়ে এই কেন্দ্রে জমজমাট ভোটযুদ্ধের আবহ তৈরি হয়ে গিয়েছে।
Advertisement