shono
Advertisement

মহারাষ্ট্রের আস্থাভোটের আগে ‘দাদা’মোদিকে ধন্যবাদ উদ্ধবের, ফের শুরু জল্পনা

বিজেপি প্রেম কমেনি শিব সেনার? The post মহারাষ্ট্রের আস্থাভোটের আগে ‘দাদা’ মোদিকে ধন্যবাদ উদ্ধবের, ফের শুরু জল্পনা appeared first on Sangbad Pratidin.
Posted: 10:25 AM Nov 30, 2019Updated: 01:05 PM Nov 30, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুরনো শরিককে যেন ভুলতে পারছে না শিব সেনা। বিজেপির সঙ্গ ছেড়ে কংগ্রেস-এনসিপির সঙ্গে হাত মিলিয়ে সরকার গড়লেও বিজেপির শীর্ষ নেতাদের প্রতি দুর্বলতা এখনও কমেনি উদ্ধব ঠাকরেদের। শুক্রবারই উদ্ধব ঠাকরেকে মোদির ছোট ভাই হিসেবে বর্ণনা করেছিল শিব সেনা। তাঁদের দাবি ছিল, বিজেপি এবং সেনার মধ্যে সম্পর্ক খারাপ হলেও, উদ্ধব ও মোদির সম্পর্ক দাদা-ভাইয়ের মতো। এবার খোদ উদ্ধব ঠাকরে প্রধানমন্ত্রীকে ‘দাদা’ বলে সম্বোধন করলেন।

Advertisement


গতকাল শিব সেনার মুখপত্র সামনায় বলা হয়েছিল, “মহারাষ্ট্রে শিবসেনা ও বিজেপির সম্পর্কে সমস্যা হলেও উদ্ধব ঠাকরে ও নরেন্দ্র মোদী পরস্পরের ভাইয়ের মতো। ফলে মহরাষ্ট্রে ছোট ভাইয়ের প্রতি দায়িত্ব রয়েছে মোদীজির। প্রধানমন্ত্রী বিশেষ একটি দলের নয়। তিনি গোটা দেশের। মহারাষ্ট্রের কৃষকদের সমস্যার সমাধানের জন্য মোদিকেই এগিয়ে আসতে হবে।” এর পর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই মোদিকে ‘বড় ভাই’ বলে সম্বোধন করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী। একই সঙ্গে মুখ্যমন্ত্রী হওয়ার শুভেচ্ছা জানানোর জন্য প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদও জ্ঞাপন করেন উদ্ধব। মোদির উদ্দেশে তিনি বললেন, ” আপনার শুভেচ্ছার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। কেন্দ্রে আপনার মতো দাদা আছে, আপনার সহায্যে আমি আমার শক্তিশালী মন্ত্রিসভা নিয়ে নতুন মহারাষ্ট্র গড়ার কাজ নিষ্ঠার সঙ্গে করব।” আসলে, বিজেপি, ফড়ণবিস এবং অমিত শাহর সঙ্গে সম্পর্ক খারাপ হলেও মোদির সঙ্গে কোনওভাবেই সম্পর্ক খারাপ করতে চাইছে না শিব সেনা। কেন্দ্রের সাহায্য ছাড়া রাজ্যের যে সার্বিক উন্নয়ন সম্ভব নয়, সেটা ভালমতোই জানে সেনা নেতৃত্ব। সেকারণেই, প্রধানমন্ত্রীর প্রতি তাঁরা একাত্মতা দেখাচ্ছে বলে মনে করছে রাজনৈতিক মহল।

এদিকে, আবার তাৎপর্যপূর্ণভাবে আস্থাভোটের আগেই বিজেপি সাংসদ প্রতাপ রাও চিখালিকরের সঙ্গে দেখা করেছেন এনসিপির অজিত পওয়ার। তা নিয়েও জল্পনা কম হয়নি। যদিও পওয়ারের দাবি, এটা নেহাতই সৌজন্য সাক্ষাৎ।

[আরও পড়ুন: শ্রীলঙ্কায় ‘ড্রাগন’কে ঠেকাতে গোতাবায়ার জন্য কল্পতরু প্রধানমন্ত্রী মোদি]


উল্লেখ্য, আজই মহারাষ্ট্রে বিরোধী জোটের শক্তি পরীক্ষা। বেলা একটা নাগাদ বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে হবে উদ্ধব ঠাকরেকে। শপথগ্রহণের আগে রাজ্যপালকে তাঁরা যে চিঠি দিয়েছিল, তাতে ১৬৬ জন বিধায়কের সই ছিল। শিব সেনার দাবি, এখন সেই সংখ্যাটা বেড়ে ১৭০ হয়ে গিয়েছে। আর সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের জন্য প্রয়োজন মাত্র ১৪৫ জন বিধায়কের সমর্থন। শিব সেনা শিবির তাই সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের ব্যপারে পুরোপুরি আত্মবিশ্বাসী।

The post মহারাষ্ট্রের আস্থাভোটের আগে ‘দাদা’ মোদিকে ধন্যবাদ উদ্ধবের, ফের শুরু জল্পনা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement