shono
Advertisement

এ কেমন গান্ধী! ‘ভয়ংকর’ মূর্তি দেখে জনরোষ মীরাটে

ক্ষোভ সামাল দিতে মূর্তি সরিয়ে দিল পুরসভা।
Posted: 11:34 AM Oct 11, 2023Updated: 11:34 AM Oct 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতির জনকের এ কেমন চেহারা! কিম্ভূতকিমাকার, ‘ভয়ংকর’ গান্ধী মূর্তি দেখে ক্ষোভে ফেটে পড়ল মীরাট জনতা। জনরোষ ক্রমশ বাড়তে থাকায় সামাল দিতে মূর্তি সরিয়ে দিল পুরসভা। ততক্ষণে অবশ‌্য যা হওয়ার হয়ে গিয়েছে। ফেলে দেওয়া জিনিস দিয়ে তৈরি করা মহাত্মা মূর্তির গা শিউরে ওঠা মুখের ছবি-ভিডিও সোশ‌্যাল মিডিয়ায় ভাইরাল। মহা বিড়ম্বনায় প্রশাসন।

Advertisement

গান্ধীজয়ন্তী উপলক্ষে‌ অভিনব পদক্ষেপ নিয়েছিল মীরাট পুরসভা। তেলের ড্রাম, নাট বল্টু, অটো রিকশার চাকার মতো জিনিস দিয়ে মহাত্মার মূর্তি গড়ে, ২ অক্টোবর কমিশনারেট স্কোয়‌্যারে বসিয়েছিল। কিন্তু মূর্তি দেখে বাড়ে ক্ষোভ।

[আরও পড়ুন: হামাসকে হটিয়ে ইজরায়েলের দখলে গাজা! মৃতের সংখ্যা ৩ হাজার পার]

উল্লেখ্য, ৭ দিন আগেই পুরসভার জোন কমিশনার অফিসের বাইরে ওই মূর্তিটি স্থাপন করা হয়। খরচ পড়েছিল ১.৩ লক্ষ টাকা। এটা আসলে মীরাট পুরসভার ‘কাবাড় সে জুগাড়’ প্রকল্পেরই অংশ। কিন্তু জনরোষের মুখে পড়ে সরিয়ে নেওয়া হল মূর্তিটি। কিন্তু বিতর্ক অব্যাহতই রয়েছে। এই পরিস্থিতিতে অতিরিক্ত পুর কমিশনার প্রমোদ কুমার জানাচ্ছেন, ”মূর্তিটি স্থানীয় প্রতিক্রিয়ার জন্যই স্থাপন করা হয়েছিল। স্থায়ীভাবে রাখার জন্য নয়। এটাকে এবার পুনর্বিন্যাস করে অন্য কোনও স্থানে স্থানান্তরিত করা হবে।”

[আরও পড়ুন: বিদেশি মদতে ভুয়ো খবর ছড়ানোর অভিযোগ, নিউজক্লিক কাণ্ডে তদন্তভার সিবিআইয়ের!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement