shono
Advertisement

চাকরির প্রলোভন দেখিয়ে কলকাতায় ডেকে অপহরণ! একবছর পর গ্রেপ্তার মূলচক্রী

ঘটনার সঙ্গে বাকি ১১ জনকে আগেই গ্রেপ্তার করেছিল পুলিশ।
Posted: 05:46 PM Dec 19, 2023Updated: 05:46 PM Dec 19, 2023

বিধান নস্কর, দমদম: ২০২২ সালের অপহরণের ঘটনায় অবশেষে গ্রেপ্তার মূল অভিযুক্ত। হরিয়ানার পানিপথ থেকে তাকে গ্রেপ্তার করল বিধাননগর পুলিশ কমিশনারেটের অন্তর্গত এনএসসিবিআই থানার পুলিশ। ঘটনার সঙ্গে বাকি ১১ জনকে আগেই গ্রেপ্তার করেছিল পুলিশ।

Advertisement

২০২২ সালে হরিয়ানার বাসিন্দা অভিযোগ করেন তাঁর ছেলেকে কলকাতা বিমানবন্দর থেকে অপহরণ করা হয়েছে। তদন্ত নেমে ওই ব্যক্তির ছেলের সঙ্গে আরও ন’জনকে নিউটাউন থেকে উদ্ধার করে পুলিশ। পরবর্তীতে এই ঘটনার সঙ্গে যুক্ত ১১ জনকে গ্রেপ্তার করা হয়। তবে বেপাত্তা ছিল মূল অভিযুক্ত। ১৭ তারিখ ঘটনার মূল চক্রীকে হরিয়ানার পানিপথ থেকে গ্রেপ্তার করে বিধাননগর পুলিশ কমিশনারেটের অন্তর্গত এনএসসিবিআই থানার পুলিশ। ধৃতের নাম প্রবীন কুমার। জানা গিয়েছে, মূলত বিদেশে চাকরি দেওয়ার নামে দেশের বিভিন্নপ্রান্তের যুবকদের থেকে লক্ষ লক্ষ টাকা নিত অভিযুক্তরা। এর পর নকল বোর্ডিং পাস দিয়ে তাঁদের বিদেশে যাওয়ার ব্যবস্থা করত। বিমানবন্দরে সেই নকল বোর্ডিং পাস ধরা পড়লে ওই যুবকদের নিয়ে বন্দি করে রাখা হতো নিউটাউনে। সেখান থেকে ওই যুবকদের বাড়িতে ফোন করে আরও টাকা চাওয়া হত বলে অভিযোগ।

[আরও পড়ুন: কাউকে ঋণের টোপ, কাউকে আর্থিক সংকটের অজুহাত, লক্ষ-লক্ষ টাকা প্রতারণা করে পলাতক দম্পতি]

এই অভিযোগ পাওয়া মাত্র তদন্ত শুরু করে পুলিশ। নিউটাউন থেকে অপহৃতদের উদ্ধার করা হয়। পরবর্তীতে বিভিন্ন জায়গায় থেকে ১১জনকে গ্রেপ্তার করা হয়। গত ১৭ তারিখ হরিয়ানার পানিপথের সেওয়া গ্রাম থেকে মূল পাণ্ডাকে গ্রেপ্তার করা হয়। তার পর তাকে ট্রানজিট রিমান্ডে হরিয়ানা থেকে রাজ্যে নিয়ে আসা হয়েছে। বারাকপুর আদালতে তোলা হলে ৭ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন বিচারক। ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৬৪এ, ৩৬৫, ৪২০, ১২০বি ধারায় মামলা রুজু করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, ধৃত প্রবীন হরিয়ানার গ্যাংস্টার মনোজ বাবার মূল সহযোগী । এই দুষ্কৃতীকে গ্রেপ্তার করতে বেশ কয়েকবার তল্লাশি অভিযান চালানো হয়।

[আরও পড়ুন: নির্যাতনের মামলা তুলতে নারাজ, ক্ষোভে স্ত্রীর নগ্ন ছবি ভাইরাল স্বামীর! শোরগোল বোলপুরে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement