shono
Advertisement

ফ্রিজ ঘুরে যাচ্ছে, উল্টে যাচ্ছে টেবিল, কী হচ্ছে মজুমদার বাড়িতে?

ভৌতিক কাণ্ড? বাড়ির খরগোশের গায়ে কার দাঁতের দাগ? The post ফ্রিজ ঘুরে যাচ্ছে, উল্টে যাচ্ছে টেবিল, কী হচ্ছে মজুমদার বাড়িতে? appeared first on Sangbad Pratidin.
Posted: 07:04 PM Nov 20, 2016Updated: 01:34 PM Nov 20, 2016

স্টাফ রিপোর্টার: অদ্ভুত সব কাণ্ড! আচমকা দেওয়াল থেকে ঘড়িটা খসে পড়ল মাটিতে৷ হঠাৎ জানালার কাচটা ভেঙে পড়ল৷ কখনও আবার ঘরের ভিতর টিভি, ডাইনিং টেবিল নিজে থেকেই উল্টে পড়ে গেল৷ ফ্রিজটা হঠাৎ নিজে থেকেই ঘুরে গেল উল্টোদিকে৷ দরজার খিল খুলে সিঁড়ি ঘরের কাচে ছুড়ে মারল কে?
গত কয়েকদিন ধরে উত্তর দমদম পুরসভার উত্তর নীলাচল এলাকার মজুমদার বাড়িতে এমন সব ভৌতিক ঘটনা ঘটেই চলেছে৷ শুরু হয়েছে ১৩ নভেম্বর থেকে৷ দিনে দিনে বাড়ছে উপদ্রব৷ প্রথম প্রথম দিনে একবার কী দু’বার উপদ্রব হত৷ তবে শুক্রবার দুপুর থেকে লাগাতার তাণ্ডব চলেছে মজুমদার বাড়িতে৷ আতঙ্কে রাতের ঘুম উড়ে গিয়েছে বাড়ির প্রত্যেকের৷ কিন্তু কীভাবে ব্যাখ্যা করা যাবে এই ঘটনাগুলিকে৷ মজুমদার বাড়ির এই অদ্ভুত ঘটনাগুলির পিছনে কে? ভূত? না কি অন্য কিছু?
বাড়ির কর্তা মনোতোষ মজুমদার তাঁর ছেলে, বউমা ও নাতিকে নিয়ে এই বাড়িতে থাকেন৷ মনোতোষবাবুর ছেলে মানসবাবু জানিয়েছেন, আগে কখনও এই ধরনের ঘটনা ঘটেনি বাড়িতে৷ কালীপুজোর পরে একদিন কে যেন ছাদে রাখা সমস্ত ফুলের টব ফেলে ভেঙে দিয়েছিল৷ তখন তাঁরা ভেবেছিলেন কোনও জন্তু হয়তো এই কাজ করেছে৷ তবে ১৩ নভেম্বর থেকে ঘরের ভিতর উপদ্রব শুরু হয়৷
মানসবাবু বলেন, “হঠাৎ সেদিন ঘরের জিনিসপত্র ভাঙা শুরু হয়৷ একদিন দুপুরে আমি কাজ থেকে বাড়ি ফেরার পর আমার হেলমেটটি কে যেন টিউবলাইটে ছুড়ে সেটি ভেঙে ফেলে৷ বাড়িতে দুটি খরগোশ ছিল৷ প্রথমে খরগোশগুলিকে কামড় দেয়৷ অদ্ভুতরকম দু’টি দাঁতের চিহ্নদেখা যায় খরগোশের গায়ে৷ পরে খরগোশের খাঁচায় তালা দেওয়া হলে খাঁচা সমেত ছুড়ে ফেলে দেয়৷”
মানসবাবুর স্ত্রী রঞ্জনাদেবী বলেন, “কখনও আলনা ফেলে দিচ্ছে, কখনও টিভির টেবিল সমেত উল্টে দিচ্ছে৷” এ দিন মজুমদার বাড়িতে গেলে দেখা যায়, বাড়ির কোনও জানলার কাচ অক্ষত নেই৷ সব ক’টি ভাঙা৷ নিচের তলার দু’টি ঘর একেবারে লন্ডভন্ড করা৷ ঘরের সমস্ত আয়না ভাঙা৷ সমস্ত আসবাবপত্র তছনছ করা অবস্থায় পড়ে রয়েছে৷ ঘরে ঢুকতেই মানসবাবু বললেন, “আপনারা ঢোকার সময়ই ফ্রিজটা নিজে থেকে উল্টোদিকে ঘুরে গেল৷”
শুক্রবার থেকে উপদ্রব বেড়ে যাওয়ার পর মানসবাবুর এক আত্মীয় বিজ্ঞান চক্রের সঙ্গে যোগাযোগ করেন৷ ভৌতিক ব্যাপার শুনে এলাকার সমস্ত মানুষ এ দিন মজুমদার বাড়ির সামনে ভিড় জমান৷ পুলিশকেও খবর দেওয়া হয়৷ বিশরপাড়া বিজ্ঞান চক্রের সম্পাদক সুশীলকুমার বিশ্বাস এদিন মজুমদার বাড়ি ঘুরে দেখেন৷ তাঁর মতে, “এই বাড়িতে ভৌতিক কোনও ব্যাপার নেই৷ যা ঘটছে বা ঘটেছে সবই ‘ম্যান মেড’৷
এত কাণ্ড ঘটলেও মজুমদার পরিবারের এই ভৌতিক ঘটনা মানতে নারাজ প্রতিবেশীরা৷ নাম প্রকাশ না করতে চেয়ে এক প্রতিবেশী বলেন, “টিভিতে একটি গোয়েন্দা কাহিনিতে কয়েকদিন আগে দেখিয়েছে, এই ধরনের ভৌতিক কাণ্ড সাজিয়ে সমস্ত সম্পত্তি হাতানোর ফন্দি এঁটেছিল বাড়ির লোকেরাই৷” স্থানীয় বাসিন্দাদের একাংশের দাবি, মনোতোষবাবুর বাড়ির পিছনে একটি পুকুর আছে৷ সেই পুকুরটি বোজানোর চেষ্টা চলছে অনেকদিন ধরেই৷ এই ঘটনার সঙ্গে ওই পুকুর বোজানোর কোনও সম্পর্ক থাকতে পারে বলে মত অনেকের৷

Advertisement

The post ফ্রিজ ঘুরে যাচ্ছে, উল্টে যাচ্ছে টেবিল, কী হচ্ছে মজুমদার বাড়িতে? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement