shono
Advertisement

‘পার্টি অফিসে প্ল্যানিং, মুঙ্গেরের বন্দুকবাহিনী এনে রামনবমীতে অশান্তি’, ফের বিজেপিকে তোপ মমতার

মুখ্যমন্ত্রী প্রশ্ন তুললেন ফ্যাক্ট ফাইন্ডিং টিমের যৌক্তিকতা নিয়ে।
Posted: 05:01 PM Apr 10, 2023Updated: 07:21 PM Apr 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রামনবমীর অশান্তি নিয়ে ফের বিজেপিকে আক্রমণ শানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, “একমাস আগে পার্টি অফিসে বসে প্ল্যান করেছে। মুঙ্গের থেকে এনেছে বন্দুক বাহিনী।” বললেন, পুলিশের ইতিবাচক ভূমিকার জন্য পরিস্থিতি আয়ত্তে আনা গিয়েছে। প্রশ্ন তুললেন ফ্যাক্ট ফাইন্ডিং টিমের যৌক্তিকতা নিয়ে।

Advertisement

সোমবার নবান্ন থেকে থেকে ভারচুয়ালি অ্যাম্বু্ল্যান্সের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই রামনবমীকে কেন্দ্র করে হাওড়া ও হুগলির অশান্তি নিয়ে উষ্মাপ্রকাশ করেন। বলেন, “আমি বারবার বলেছিলাম অশান্তি থেকে বিরত থাকতে।” এরপরই তিনি বলেন, “ধর্মীয় মিটিংয়ে অস্ত্র কেন? বুলডোজার, ট্রাক্টরের কী দরকার ছিল মিটিংয়ে? কিছু মানুষ উন্মত্তের মতো নৃত্য করল, হাতে বন্দুক। সবাইকে মুঙ্গের থেকে নিয়ে আসা নিয়ে হয়েছে অশান্তি করার জন্য। বাংলার মানুষ অশান্তি পছন্দ করে না।”

[আরও পড়ুন: পুরসভায় চাকরি ও পানশালার লাইসেন্সের নামে আর্থিক ‘প্রতারণা’, গ্রেপ্তার কলকাতা পুলিশের ACP]

এরপরই পুলিশের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন মুখ্যমন্ত্রী। বলেন, “হাওড়ায় যে পরিস্থিতি তৈরি হয়েছিল। তাতে বহু মানুষের মৃত্যু হতে পারত। কিন্তু পুলিশ অত্যন্ত বুদ্ধি করে গোটা পরিস্থিতি সামাল দিয়েছে।” এরপরই ফ্যাক্ট ফাইন্ডিং টিম নিয়ে প্রশ্ন তোলেন মমতা। বলেন, “শান্ত এলাকাকে এখন অশান্ত করছে ফ্যাক্ট ফাইন্ডিং টিম। সব বিষয়ে হিউম্যান রাইটস, মহিলা কমিশন কীসের জন্য? গণতন্ত্র বলে আর কিছু নেই।” এদিকে সোমবার ফ্যাক্ট ফাইন্ডিং টিমের তরফে সাংবাদিক বৈঠকে বলা হয়েছে, শিবপুর ও রিষড়ায় অশান্তির দায় প্রশাসনের।

[আরও পড়ুন: তৃণমূলে প্রত্যাবর্তনে দণ্ডি বিতর্কে ক্ষুব্ধ বিজেপি, রাষ্ট্রপতিকে চিঠি রাজ্য সভাপতি সুকান্তর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার