shono
Advertisement

উত্তরবঙ্গে দুর্যোগে হতাহতদের পরিবারকে আর্থিক সাহায্য ঘোষণা, ‘পাহাড় ভালো থাকবে’, আশ্বাস মুখ্যমন্ত্রীর

অবিলম্বে একটি প্রতিনিধি দল যাবে উত্তরবঙ্গের পরিস্থিতি পরিদর্শনে।
Posted: 07:48 PM Oct 12, 2023Updated: 07:48 PM Oct 12, 2023

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: সিকিমের পাশাপাশি প্রাকৃতিক দুর্যোগে বিপর্যস্ত উত্তরবঙ্গের একটা বড় অংশ। মৃত্যু হয়েছে বহু মানুষের। উত্তরবঙ্গের বন্যায় মৃতদের পাশে দাঁড়াল রাজ্য। মৃত ও আহতদের পরিবার পিছু আর্থিক সাহায্য ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আশ্বাস দিলেন, পাহাড় ভালো থাকবেই। 

Advertisement

স্পেন সফর থেকে ফেরার পর থেকেই অসুস্থ মুখ্যমন্ত্রী। চিকিৎসকদের পরামর্শে বাড়িতেই রয়েছেন তিনি। সেই কারণেই বুধবার বাড়িতেই মন্ত্রিসভার বৈঠক করেন তিনি। সেখানেই উত্তরবঙ্গের বন্যা পরিস্থিতি নিয়ে একাধিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানা গিয়েছে, উত্তরবঙ্গে দুর্যোগে মৃতদের পরিবার পিছু দেওয়া হবে ৩ লক্ষ টাকা। গুরুতর জখমরা পাবেন ২ লক্ষ টাকা। তুলনামূলক কম ক্ষতিগ্রস্তরা পাবেন ১ লক্ষ টাকা করে।

[আরও পড়ুন: অষ্টমীতে ধুনো পোড়ানো, নবমীতে কাদা খেলার রীতি! ২৬৫ বছরে পড়ল রানাঘাটের পালবাড়ির পুজো]

এদিন মুখ্যমন্ত্রী বলেন, “পেডং থেকে কালিম্পং আমি সবটা চিনি। আপনাদের ওদিকে এখন খুব কষ্ট হচ্ছে জানি। অনেকে এখনও বাইরে আছেন। কেউ কেউ শেল্টারে গিয়েছেন।” মুখ্যমন্ত্রী জানান, তিনি সুস্থ হয়েই কালিম্পং যাবেন। আপাতত বিধায়কদের একটি প্রতিনিধি দল যাবেন উত্তরবঙ্গে। সেই দলে থাকবেন শ্রীকান্ত মাহাতো, গোলাম রব্বানি, সাবিনা ইয়াসমিন, সত্যজিৎ বর্মন।

[আরও পড়ুন: ৩২ ইঞ্চির টিভি-সাউন্ড বক্স-কম্পিউটার বসেছে প্রাথমিক স্কুলে, চালু স্মার্ট ক্লাস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement