shono
Advertisement

‘আমি সেটিং করি না, আমার সঙ্গে অনেকে সেটিং করতে আসে’, বিরোধীদের সপাট জবাব মমতার

বামেদের 'সেটিং' তত্বকে কার্যত ধুলিস্যাৎ করে দিলেন মুখ্যমন্ত্রী।
Posted: 04:58 PM Aug 31, 2022Updated: 05:59 PM Aug 31, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোদি-মমতা সেটিং তত্ত্ব নিয়ে বিরোধীদের দীর্ঘদিনের অভিযোগের সপাট জবাব দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সাফ বলে দিলেন, “আমি কারও কাছে সেটিং করতে যাই না। সবাই আমার কাছে সেটিং করতে আসে।”

Advertisement

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মধ্যে গোপন আঁতাঁত রয়েছে, বাম এবং কংগ্রেসের এই অভিযোগ দীর্ঘদিনের। যখনই রাজ্যের প্রাপ্য চাইতে বা কোনও সরকারি কর্মসূচি নিয়ে মুখ্যমন্ত্রী দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যান, তখনই মাথাচাড়া দিয়ে ওঠে এই সেটিং তত্ত্ব। সোশ্যাল মিডিয়ায় চলে তৃণমূল-বিজেপি (BJP) যোগসাজশের অভিযোগ তুলে প্রচার। বামেরা অভিযোগ করে, রাজ্যে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি সক্রিয় হলেই দিল্লিতে মোদির কাছে গিয়ে ‘সেটিং’ করেন মমতা।  

[আরও পড়ুন: বিধায়কদের নিয়ে বিতর্কিত মন্তব্যের জের? নিরাপত্তা কমল রাজ্যের প্রতিমন্ত্রীর]

সদ্য আগস্টের গোড়াতেই নীতি আয়োগের (Niti Ayog) বৈঠকে যোগ দিতে দিল্লি গিয়েছিলেন মমতা। চারদিনের সফরে বিভিন্ন কারণে বার তিনেক প্রধানমন্ত্রীর মুখোমুখি হন তিনি। মমতার সেই সফরের পরও বামেদের সেটিং তত্ত্ব নতুন করে মাথাচাড়া দেয়। এমনকী বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষও (Dilip Ghosh) পরোক্ষে এই তত্ত্বকে সমর্থন করেছেন। বিরোধীদের সেইসব ইঙ্গিত, প্রচারের সপাট জবাব এবার দিলেন মুখ্যমন্ত্রী নিজে। বিরোধীদের সব অভিযোগ কার্যত ফুঁৎকারে উড়িয়ে দিলেন মমতা। 

[আরও পড়ুন: ২ ঘণ্টা তল্লাশির পর বাড়ি থেকে ‘আটক’ অনুব্রত ঘনিষ্ঠ কাউন্সিলর বিশ্বজ্যোতি বন্দ্যোপাধ্যায়]

বলে দিলেন, “আমি রাজ্যের প্রাপ্য চাইতে গিয়েছিলাম, সেটাকে নাকি সেটিং বলে। ভিক্ষা চাইতে যাইনি, নিজেদের প্রাপ্য চাইতে গিয়েছিলাম।’ মুখ্যমন্ত্রীর প্রশ্ন, “রাজ্যের প্রাপ্য চাইতে গেলে সেটিং কী করে হয়? অন্য রাজ্যের মুখ্যমন্ত্রীরাও তো প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যান।” মমতার সাফ কথা,”আমি কারও সঙ্গে সেটিং করতে যাই না। সবাই আমার সঙ্গে সেটিং করতে আসে। আমি সেটিং করতে পারিনি বলেই তো আমার মাথা থেকে পা, চোখ থেকে ব্রেন, এমন কোনও জায়গা নেই, যেখানে মার খাইনি।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement