shono
Advertisement
Mamata Banerjee

কলকাতায় পর পর অগ্নিকাণ্ড, 'নিজেরা ব্যবস্থা নিন, নাহলে...', হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর

অবৈধ গাড়ি পার্কিং নিয়েও উষ্মাপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী।
Published By: Sayani SenPosted: 02:33 PM Oct 25, 2024Updated: 03:28 PM Oct 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতায় বার বার অগ্নিকাণ্ডে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতা পুলিশকে বড়বাজারের ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করার নির্দেশ। অগ্নিনির্বাপণ ব্যবস্থা উন্নত না করলে, প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেন তিনি।

Advertisement

'ডানা' পরবর্তী পরিস্থিতিতে শুক্রবার সাত জেলার জেলাশাসকের সঙ্গে ভারচুয়াল বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেখানেই গত বুধবার রাতে টেরিটি বাজারের অগ্নিকাণ্ড নিয়ে ক্ষোভপ্রকাশ করেন। মমতা  বলেন, "অনেকে হঠাৎ হঠাৎ করে আগুন লাগিয়ে দিচ্ছে। বার বার বলা হচ্ছে। একটা দমকল ঢোকার জায়গা নেই। বললে তর্ক করে। বড়বাজারে যারা আছে, কলকাতা পুলিশকে বলবে তাদের সঙ্গে বৈঠক করতে হবে। কলকাতা পুলিশ, পুরসভা আর দমকলের সঙ্গে বৈঠক করতে হবে। নিরাপত্তার জন্য হয় নিজেরা ব্যবস্থা নিন। আর না হলে আমরা ব্যবস্থা নেব। কর্মী, মানুষের প্রতি দায়বদ্ধতা নেই?" 

এছাড়া সরু রাস্তায় অবৈধ গাড়ি পার্কিং নিয়েও বিরক্তি প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। তাঁর দাবি, শহরের এমন বহু মানুষ রয়েছেন, যাঁরা সরু গলিতেও দু-তিনটি করে গাড়ি পার্কিং করেন। তার ফলে অ্যাম্বুল্যান্স, দমকলের গাড়ি কোনও কিছুই ঢুকতে পারে না। যেকোনও সময় সমস্যায় পড়তে পারেন স্থানীয় বাসিন্দারা। পুলিশকে নির্দেশ, মাঝে মাঝে ওই এলাকাগুলিতে সারপ্রাইজ ভিজিট করতে হবে। তবে কারও বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেননি মমতা। তাঁদের সঙ্গে কথা বলে সমস্যা সমাধানের চেষ্টা করতে বলেন। এছাড়া আলিপুরের ৬ তলার গাড়ি পার্কিং লট 'সম্পন্ন'তে প্রয়োজনে গাড়ি রাখার পরামর্শ দেন মুখ্যমন্ত্রী।   

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কলকাতায় বার বার অগ্নিকাণ্ডে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতা পুলিশকে বড়বাজারের ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করার নির্দেশ।
  • অগ্নিনির্বাপণ ব্যবস্থা উন্নত না করলে, প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেন তিনি।
  • অবৈধ গাড়ি পার্কিং নিয়েও উষ্মাপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী।
Advertisement