shono
Advertisement

NRC নিয়ে প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য পরস্পরবিরোধী, টুইটারে মোদিকে পালটা মমতার

রামলীলা ময়দানের সভা থেকে তৃণমূল নেত্রীকে কটাক্ষ করেছিলেন মোদি। The post NRC নিয়ে প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য পরস্পরবিরোধী, টুইটারে মোদিকে পালটা মমতার appeared first on Sangbad Pratidin.
Posted: 05:53 PM Dec 22, 2019Updated: 05:53 PM Dec 22, 2019

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: ঘণ্টাখানেকও কাটল না। রামলীলা ময়দান থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম করে সরাসরি আক্রমণের জবাব পেলেন নরেন্দ্র মোদি। টুইটারে তাঁকে পালটা প্রশ্নের মুখে ফেললেন বাংলার মুখ্যমন্ত্রী।

Advertisement

CAA’র সমর্থনে দিল্লির রামলীলা ময়দানে সভা করতে গিয়ে মাঝপথে একেবারে মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম করেই মোদি কটাক্ষ করে বলেছিলেন, ”দিদি তো কলকাতা থেকে সরাসরি রাষ্ট্রসংঘে চলে যাচ্ছেন। কিন্তু এই মমতাদিদিই আগে সংসদে বলেছিলেন, ‘শরণার্থীদের নাগরিকত্ব দিতে হবে।’ আচমকা কী হল দিদির? মমতাদিদি, আপনার হঠাৎ কী হল?” তাঁর এই মন্তব্যেই বোঝা গিয়েছিল, CAA বিরোধিতায় তৃণমূলের রাজনৈতিক কর্মসূচিকে গুরুত্ব দিতে বাধ্য হচ্ছে বিজেপি। তাই এমন সরাসরি আক্রমণ।

[আরও পড়ুন: ‘সান্তা’ সাংসদ, বড়দিনের আগেই পথবাসী-যৌনকর্মীদের কম্বল বিতরণ নুসরতের]

কিন্তু প্রধানমন্ত্রীর সভা শেষ হতে না হতেই টুইটারে চটজলদি জবাব দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লিখলেন, ”জনসভায় আমি যা বলি আর আপনি যা বলেন, তা নিয়ে মানুষকেই বিচার করতে দিন যে কে ঠিক, কে ভুল। তাছাড়া এনআরসি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আর আপনার বক্তব্য পরস্পরবিরোধী। মানুষই বুঝবেন কে তাঁদের মৌলিক অধিকার খর্ব করেছে।”

রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশের মত, সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে মমতা বন্দ্যোপাধ্যায় নেতৃত্বাধীন তৃণমূল অল আউট অ্যাটাকের পথে হাঁটবে, তা বেশ স্পষ্ট হয়ে গিয়েছে এনডিএ শিবিরের কাছে। তাই ওদিক থেকে যতই আক্রমণ আসবে, এখানে ততই শক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়বে তৃণমূল এবং অন্যান্য বিরোধীরা। মমতা বন্দ্যোপাধ্যায়ের টুইটার-উত্তরই তার প্রমাণ।

[আরও পড়ুন: তোলাবাজির প্রতিবাদ করায় তৃণমূল নেতাকে গুলি, দমদম পার্ক কাণ্ডে প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য]

The post NRC নিয়ে প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য পরস্পরবিরোধী, টুইটারে মোদিকে পালটা মমতার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement